ওসমানীনগরে কেন্দ্রের ভিতরে ধূমপানকারী হল সুপারকে অবশেষে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি

12

ওসমানীনগর থেকে সংবাদদাতা  :
ওসমানীনগরে সমাপনী পরীক্ষা কেন্দ্রে প্রকাশ্যে ধূমপানকারী হল সুপার স্বপন কুমার দাশকে ইউএনও এর হস্তক্ষেপে কেন্দ্রের দায়িত্ব থেকে অবশেষে অব্যহতি দেয়া হয়েছে। অভিযোগ রয়েছে, প্রথম দিনের সমাপনী পরীক্ষার কেন্দ্রের ভিতরে শিক্ষকের ধূমপান করে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ গোটা উপজেলায় জড় উঠলেও বিষয়টি ধামা চাপা দেয়ার চেষ্টা চালাচ্ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা চলতি দায়িত্ব আব্দুল মুমিন মিয়া। তিনি সংশ্লিষ্ট শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা না নিয়ে পরীক্ষা কেন্দ্রের দায়িত্বে বহাল রেখেছিলেন। এ ব্যাপারে সোমবার উপজেলার সচেতন মহলসহ সাংবাদিকরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: তাহমিনা আক্তারকে অবহিত করলেও সোমবার সন্ধ্যায় উপজেলার ফকিরাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বুরুঙ্গা ইকবাল আহমদ স্কুল এন্ড কলেজ কেন্দ্রের হল সুপার স্বপন কুমার পালকে চলতি সমাপনীর পরীক্ষার কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়।
পরীক্ষার বিভিন্ন দায়িত্বে থাকা সংশ্লিষ্ট অনেকেই জানান, ধূমপান করার ছবিগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শিক্ষা কর্মকর্তাকে বলা সত্ত্বেও অদৃশ্য কারণে তিনি কোনো পদক্ষেপ নিচ্ছিলেন না। শিক্ষার্থীদের সামনে প্রকাশ্যে ধূমপান করার বিষয়টিকে ওই কর্মকর্তা স্বাভাবিক ভাবেই দেখছিলেন। অবশেষে ইউএনও এর হস্তক্ষেপে সোমবার সন্ধ্যায় ওই শিক্ষকে হল সুপারের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করেন।
ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: তাহমিনা আক্তার বলেন, সোমবারের বিকালে ওই শিক্ষককে কেন্দ্রের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে এবং তদন্তপূর্বক ব্যবস্থা নেয়ার জন্য শিক্ষা কর্মকর্তাকে বলে দিয়েছি।