বিশ্বনাথে বিএনপির দুই গ্রুপে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় মামলা, অভিযুক্ত ৪৯

12

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
বিশ্বনাথে বিএনপির দু’গ্র“পের পাল্টাপাল্টি মিছিল ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। রবিবার রাতে থানা পুলিশের এসআই দিদারুল আলম বাদি হয়ে বিএনপি নেতা সুহেল চৌধুরী, জালাল উদ্দিন ও আব্দুল হাই গ্র“পের ২৪জনের নাম উল্লেখ করে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেছেন, (মামলা নং ১৬)। বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় দায়ের করা ওই মামলায় আটক জয়নাল আবেদীনকে প্রধান আসামি করে অজ্ঞাতনামা আসামি রাখা হয়েছে আরও ২৫জনকে। রবিবার ঘটনাস্থল থেকে আটক করা ৫জনকে গতকাল সোমবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। তবে, উপজেলা বিএনপির সদস্য জয়নাল আবেদীন (৪৪), উপজেলা স্বেচ্ছাসেবক দল নেতা সাজ্জাদ আলী শিপলু (৩০) ও উপজেলা ছাত্রদল নেতা ইমরান হোসেন টিপুকে (২৫) ওই মামলায় গ্রেফতার দেখালেও বাবুল মিয়া (৪৬) ও জুনাব আলীকে (৪০) ১৫১ ধারায় জেলহাজতে পাঠানো হয়।
বিষয়টি নিশ্চিত করে বিশ্বনাথ থানার ওসি শামীম মুসা এ প্রতিবেদককে বলেন, গ্রেফতার ৫জনের দু’জনকে ১৫১ ধারায় আর তিনজনকে ওই মামলায় জেলহাজতে পাঠানো হয়েছে। মামলায় বাকি অভিযুক্তদের গ্রেফতার প্রক্রিয়া অব্যাহত আছে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বিশ্বনাথ উপজেলা বিএনপির নতুন কমিটি গঠন নিয়ে সুহেল চৌধুরীর ক্ষোভ উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিনের উপর। আর ওই উপজেলা কমিটি গঠনের বিরোধের জেরে গত ৬ নভেম্বর বুধবার রাতে বিশ^নাথ বিএনপির সভাপতি জালাল উদ্দিনকে ডেকে নিয়ে লাঞ্ছিত করেন সুহেল আহমদ চৌধুরী। এ ঘটনার পর থেকে সুহেল চৌধুরী ও জালাল উদ্দিন গ্র“পের নেতাদের মধ্যে টান উত্তেজনা বিরাজ করছিল। আর এ ঘটনা নিয়ে বিএনপির যুগ্ম-সম্পাদক আব্দুল হাই গ্র“পের নেতা বিশ^নাথ সরকারি ডিগ্রি কলেজ ছাত্রদলের সভাপতি রাসেল আহমদ তার ফেসবুকের টাইম লাইনে সুহেল চৌধুরীর বিপক্ষে কটুক্তিমূলক একটি প্রতিক্রিয়া ব্যক্ত করেন। এজন্য রবিবার রাতে বিশ^নাথ পুরান বাজারে তার উপর হামলা করেন সুহেল চৌধুরী গ্র“পের গ্রেফতার হওয়া সাজ্জাদ আলী শিপলু ও ইমরান হোসেন টিটু। হামলার শিকার হয়ে আব্দুল হাই গ্র“পের ছাত্রদল নেতারা সভাপতি জালাল উদ্দিন গ্র“পের সঙ্গে এক হয়ে রাসেলকে নিয়ে সুহেল চৌধুরীর বিরুদ্ধে ঝাড়– মিছিল করেন। সঙ্গে সঙ্গে সুহেল চৌধুরী অনুসারীরাও থানার সম্মুখে পাল্টা মিছিল করেন। ঠিক ওই সময় দু’পক্ষে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হলেই পুলিশ ঘটনাস্থল থেকে পাঁচ বিএনপি নেতাকে আটক করে। এ সময় বিশ্বনাথ পুরান ও নতুন বাজারে বিএনপির দুই অফিসসহ একাধিক স্থানে তল্লাশি চালিয়ে দেশীয় অস্ত্র উদ্ধার করে।