সিটি কর্পোরেশনের আওতাভুক্ত না করতে জেলা প্রশাসক ও মেয়রের কাছে বরইকান্দি ইউনিয়নবাসীর স্মারকলিপি প্রদান

12
সিটি কর্পোরেশনের আওতাভুক্ত না করতে মেয়র আরিফুল হক চৌধুরীর কাছে দক্ষিণ সুরমা উপজেলার বরইকান্দি ইউনিয়নবাসীর পক্ষে স্মারকলিপি প্রদান করছেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হাবিব হোসেন সহ নেতৃবৃন্দ।

সিটি কর্পোরেশনের আওতাভুক্ত না করতে সিলেটের জেলা প্রশাসক ও মেয়রের কাছে দক্ষিণ সুরমা উপজেলার ২নং বরইকান্দি ইউনিয়নবাসী স্মারকলিপি প্রদান করেছেন।
১৮ নভেম্বর সোমবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আসলাম উদ্দিন স্মারকলিপিটি গ্রহণ করেন। পরে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর কাছে আরেকটি স্মারকলিপি প্রদান করেন ইউনিয়নবাসী।
স্মারকলিপিতে বলা হয়েছে বরইকান্দি ইউনিয়ন সিলেটের ইতিহ্যবাহী একটি ইউনিয়ন। ইতো মধ্যে এ ইউনিয়নের গুরুত্ব পূর্ণ কিছু এলাকা সিটি কর্পোরেশনের আওতায় জোর করে নেয়া হয়েছে। আবার ও পুরো ইউনিয়নকে সিটি কর্পোরেশনের আওতায় নিয়ে নেওয়ার পরিকল্পনা হচ্ছে। যা ইউনিয়নবাসী মেনে নিতে রাজি নয়। ইউনিয়নবাসী বরইকান্দি ইউনিয়নেই থাকতে চান।
স্মারকলিপি প্রদান কালে উপস্থিত ছিলেন, বরইকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হাবিব হোসেন, ২নং ওয়ার্ড মেম্বার ও উপজেলা ইউপি সদস্য ঐক্য কল্যাণ পরিষদের সদস্য সচিব এহসানুল হক ছানু, ৩নং ওয়ার্ড মেম্বার শরীফ আহমদ, ৪নং ওয়ার্ড মেম্বার এনাম উদ্দিন, ৭নং ওয়ার্ড মেম্বার ও প্যানেল চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম মাসুম, ৮নং ওয়ার্ড মেম্বার লয়লু মিয়া, ৯নং ওয়ার্ড মেম্বার কামাল আহমদ, সংরক্ষিত ওয়ার্ড মেম্বার হুছনে আরা বেগম ও রাজিয়া বেগম, বিশিষ্ট মুরব্বী ও সমাজসেবী মোঃ নিজাম উদ্দিন, আতাউর রহমান আফরোজ, ফকির পাড়া জামে মসজিদের সাবেক মোতাওয়াল্লি মোঃ ফরিদ মিয়া, হাবিব উল্লাহ, চান্দাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবুল মনসুর, রবীন্দ্র কুমার দেব আশিষ, মাহমদ আলী নিজাম, আনওয়ার উদ্দিন আনা, মোহাম্মদ আলী, মুন্না মিয়া, মোঃ গৌস আলী, গৌরা দাশ, আব্দুস শহীদ, সামসু মিয়া, কালা মিয়া, আজমল আলী, লুতফুর রহমান,ফয়জুর রহমান প্রমুখ।
স্মারকলিপি প্রদান কালে অতিরিক্ত জেলা প্রশাসক আসলাম উদ্দিন ও সিটি মেয়র আফিফুল হক চৌধুরী পৃথক ভাবে বলেন, জনগনের মতামতের ভিত্তিতেই সরকারের সিদ্ধান আসবে এবং সীমানা নির্ধারণের অনেক কাজ এখনও বাকী রয়েছে। প্রাথমিক আলাপ আলোচনা গত ১৬ নভেম্বর শুরু হয়েছে।
এদিকে ১৭ নভেম্বর রাতে বরকান্দি ৭ নং রোডে সিটি কর্পোরেশনের আওতাভুক্ত না হতে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
২নং ওয়ার্ড মেম্বার ও উপজেলা ইউপি সদস্য ঐক্য কল্যাণ পরিষদের সদস্য সচিব এহসানুল হক ছানুর সভাপতিত্বে ও বাহার উদ্দিনের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বরইকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হাবিব হোসেন। এ সময় উপস্থিত ছিলেন, বিশিষ্ট মুরব্বী হাজী মোঃ খসরু মিয়া, মোঃ টুনু মিয়া, কামাল মিয়া, শফিক মিয়া, লুতফুর রহমান, আবুল মিয়া, মনু মিয়া, রাজন মিয়া, তাহির আলী, আবু বকর, আব্দুস সামাদ, জাহেদ আহমদ, আব্দুস শহীদ, জুয়েল মিয়া, সুজন মিয়া, পাখি মিয়া, জয়নাল মিয়া, রাসেল আহমদ, সাদেক মিয়া, খুকন ঠিকাদার, রুমেল মিয়া প্রমুখ। বিজ্ঞপ্তি