এমসি কলেজের বাসের ব্রেক ফেল, পথচারী ও শিক্ষার্থী আহত

10

স্টাফ রিপোর্টার :
সিলেটের ঐতিহ্যবাহী মুরারী চাঁদ (এমসি) কলেজের বাস ব্রেক ফেল করে দুর্ঘটনায় শিকার হয়েছে। এতে আহত হয়েছেন এক পথচারী ও এক শিক্ষার্থী। তবে রক্ষা পেয়েছেন বাসের ভেতর থাকা অর্ধশত শিক্ষার্থী। গতকাল রবিবার বিকেল ৫টায় এমসি কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে।
জানা গেছে, রবিবার ছিল অনার্স ২য় বর্ষের পরীক্ষা। নগরীর বিভিন্ন কেন্দ্র থেকে পরীক্ষার্থী নিয়ে এমসি কলেজ ক্যাম্পাসে ফিরছিল কলেজের বাস। বিকেল ৫টার দিকে কলেজের ২ নম্বর গেইট (গোপালটিলা গেইট) দিয়ে বাসটি ক্যাম্পাসে ঢুকে। এরপর চালক সুমন বুঝতে পারেন তার বাসের ব্রেক কাজ করছে না। ব্রেক কাজ না করায় বাসটি মূল ফটক দিয়ে ক্যাম্পাস থেকে বের করে নেওয়ার চেষ্টা করেন চালক। এ সময় রাস্তার পাশের বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কা লাগে বাসের। নিয়ন্ত্রণহীন বাস এক পথচারীকেও ধাক্কা দেয়। আশঙ্কাজনক অবস্থায় ওই পথচারীকে সিলেট ওসমানী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এদিকে, বাস দুর্ঘটনার শিকার হলেও ভেতরে থাকা প্রায় অর্ধশত শিক্ষার্থী অক্ষত থাকলেও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এক ছাত্র আহত হয়েছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল কাইয়ুম চৌধুরী বলেন, কলেজ বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি বৈদ্যুতিক খুঁটিতে ধাক্কা লেগে প্রায় ৫০ জন শিক্ষার্থী রক্ষা পায়। তবে এক পথচারী ও এক শিক্ষার্থী আহত হয়েছে।