টুকেরবাজারে অগ্নিকান্ডে ৭টি দোকান পুড়ে ছাই, ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

9

স্টাফ রিপোর্টার :
শহরতলীর টুকেরবাজারে তুলার গোডাউনে অগ্নিকান্ডে অন্তত ৭টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকান্ডে অন্তত ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গতকাল রবিবার দুপুর পৌনে ২ টার দিকে বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি
প্রত্যক্ষদর্শীরা ও স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার দুপুরে এলাকার একটি তুলার গোডাউনে প্রথমে আগুনের সূত্রপাত হয়। পরে সে আগুন দ্রুত সময়ের মধ্যে পাশের দোকানগুলিতে ছড়িয়ে পড়ে। এসময় সেই তুলার গোডাউনের পাশের মোট ৭টি দোকান পুড়ে যায়। দোকানগুলো সেমিপাকা হওয়ায় খুব দ্রুত সময়ের মধ্যে আগুনে দোকানের মালামাল পুড়ে যায়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে সিলেট ফায়ার সার্ভিস ষ্টেশনের কর্মকর্তা হুমায়ূন কার্নাইন জানান, সিলেট ফায়ার সার্ভিস ষ্টেশনের মোট পাঁচটি ইউনিট আগুন নেভানোর কাজে অংশ নেয়। প্রায় ঘন্টাখানিকের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে বলেও জানান তিনি। প্রাথমিকভাবে বৈদ্যুতিক গোলযোগের কারণে আগুন লাগার ঘটনাটি ঘটেছে জানিয়ে তিনি জানান, আগুনে ৭টি দোকানের মালামাল পুড়ে গিয়ে ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে এবং মোট ৪০ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে বলেও জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।
এদিকে ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা রায়হান চৌধুরী বলেন, নগরীর রায়নগর এলাকায় এয়ারটেলের মোবাইল টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে, কেউ হতাহতের ঘটনা ঘটেনি।