বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব ॥ সত্য ও মানবতার মহান ঈদে আজম সমাবেশ

34
সত্য ও মানবতার মহান ঈদে আজম সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের কেন্দ্রীয় নেতা আল্লামা শাহ সুফী আহমেদ শাহ মোর্শেদ।

প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শুভাগমন ঈদে আজম উদযাপন উপলক্ষে বিশ্ব সুন্নী আন্দোলন সিলেট জেলা শাখার উদ্যোগে সত্য ও মানবতার মহান ঈদে আজম সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১৫ নভেম্বর শুক্রবার সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হলরুমে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত কেন্দ্রীয় ফ্রন্টের সদস্য অধ্যাপক মমতাজ উদ্দিনের সভাপতিত্বে ও ইফতেখার হোসাইন শামীমের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের কেন্দ্রীয় নেতা আল্লামা শাহ সুফী আহমেদ শাহ মোর্শেদ।
বক্তব্য রাখেন, মৌলভীবাজারের আব্দুল বারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মুফতী সিবগাত উল্লাহ এরশাদ, পার্কভিউ মেডিকেল কলেজের প্রভাষক ডা. ফখরুল আনাম খান, বিশ্ব ইনসানিয়াত বিপ্লব মৌলভীবাজার জেলা শাখার সভাপতি আজিজুর রহমান আজিজ, সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক শাহ নেওয়াজ, ঢাকা মহানগরীর অন্যতম নেতা ইঞ্জিনিয়ার হাসান মাসুদ খান প্রমুখ।
অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ রিপন আহমেদ ও নাতে শরীফ পরিবেশন করে শিক্ষক সাইদুর রহমান।
সমাবেশে বক্তারা বলেন, প্রিয়নবীর দেয়া সকল মানুষের জন্য সর্বকল্যাণময়, ধর্ম-জাতি নির্বিশেষে সব মানুষের সম অধিকার-নিরাপত্তা-স্বাধীনতা-মালিকানা ভিত্তিক, দ্বীনি মূল্যবোধ ভিত্তিক, অসাম্প্রদায়িক, একক গোষ্ঠীর স্বৈরতামুক্ত, সর্বজনীন মানবিক রাষ্ট্রব্যবস্থা ও অখন্ড মানবতার অবিভাজ্য বিশ্বব্যবস্থা খেলাফতে ইনসানিয়াতই বাতিল জালিম অপশক্তির রূদ্ধতার ফাঁস থেকে জীবন ও মানবতার মুক্তির একমাত্র উপায়। তিনি বলেন, খেলাফতে ইনসানিয়াতই মহান ঈদে আজমের লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়ন ও আলোকপ্রবাহ জারি রাখার একমাত্র পথ। বক্তারা বলেন, ঈমানী অস্তিত্ত্ব ও মুক্তির উৎস হিসেবে প্রাণাধিক প্রিয়নবীর শুভাগমন ঈদে আজমের দান ও লক্ষ্য উপলব্ধির আহ্বান জানিয়ে বক্তাগণ বলেন, ঈমান-দ্বীন-নাজাতের প্রবাহধারা রক্ষায়, দুনিয়ার প্রতিটি মানুষের জন্য স্বাধীনতা-অধিকার-মর্যাদা-সমৃদ্ধি-নিরাপত্তা ও জীবনের সকল আলোকদিশা প্রদান, সকল অপশক্তির মিথ্যা-মূর্খতা-আঁধার-দাসত্ব-পাশবতা-বর্বরতা-সন্ত্রাস-পরাধীনতা-স্বৈরতা-দস্যুতা থেকে আত্মা ও জীবনের সব দিকে উদ্ধার ও মুক্তির লক্ষ্যে এ মহান শুভাগমন।
বক্তারা প্রাণাধিক প্রিয়নবীর শুভাগমনের দান সত্য ও কল্যাণের রূদ্ধ প্রবাহ ধারা এবং মানবজীবনের হারানো সত্তা-স্বাধীনতা-অধিকার পুনরুদ্ধার করার লক্ষ্যে অপশক্তির সব চক্রজাল নস্যাত করে প্রিয়নবী প্রদত্ত মুক্ত জীবনের মুক্ত দুনিয়া গড়ে তোলার বিপ্লবী লক্ষ্যে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। বিজ্ঞপ্তি