মাসিক অপরাধ সভায় এসএমপি’র ৭ পুলিশ কর্মকর্তা পুরস্কৃত

23
মাসিক কল্যাণ সভায় বক্তব্য রাখছেন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া।

স্টাফ রিপোর্টার :
নগরীর শাহজালাল উপশহরস্থ এসএমপি’র সদর দপ্তরে এক মাসিক অপরাধ সভা গতকাল বুধবার দুপুর ১২ টায় অনুষ্ঠিত হয়েছে। এসময় পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম মাসে অধিক সংখ্যক পরোয়ানা তামিল, চোরাই গাড়ী উদ্ধার, সর্বোচ্চ প্রসিকিউশন দাখিল ও জরিমানা আদায়, মাদক দ্রব্য উদ্ধার ও মামলা নিষ্পত্তি, বিচারের জন্য অধিক সংখ্যক মামলা প্রস্তুত, মামলা নিষ্পত্তি ও এফ এম প্রেরণ করার জন্য এসএমপি’র ৭ পুলিশ কর্মকর্তাকে পুরস্কৃত করেন।
তারা হচ্ছে-কোতোয়ালী মডেল থানার এসআই খোকন দাস, শাহপরাণ (রহ.) থানার এসআই রিপটন পুরকায়স্থ, ট্রাফিক বিভাগের সার্জেন্ট নুরে আলম সিদ্দিকি, মহানগর গোয়েন্দা বিভাগের এসআই মোঃ মাহাবুর আলম মন্ডল, এসএমপি কোর্ট এর এমসআই রাজীব রায়, এয়ারপোর্ট থানার এএসআই এস.এম লুৎফর রহমান ও দক্ষিণ সুরমা থানার এএসআই সুবীর চন্দ্র দেব।
পুলিশ কমিশনার এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় এসএমপি’র উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ পিপিএম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোঃ সোহেল রেজা পিপিএম, পিবিআই সিলেট এর পুলিশ সুপার হুমায়ন কবির, অতিঃ উপ-পুলিশ কমিশনার (মিডিয়া ও কমিউনিটি সার্ভিস) মোঃ জেদান আল মুসাসহ সকল অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার ও সকল থানার অফিসার ইনচার্জগণ সহ হাইওয়ে পুলিশের প্রতিনিধি, ট্যুারিস্ট পুলিশের প্রতিনিধি, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ইমিগ্রেশন পুলিশের প্রতিনিধি, র‌্যাব ৯ এর এএসপি নাহিদ, রেলওয়ে পুলিশের প্রতিনিধি, ও সি.আই.ডি সিলেট এর প্রতিনিধি উপস্থিত ছিলেন।
উক্ত সভায় সকল থানার অফিসার ইনচার্জগণ তাদের থানা এলকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন। জনবান্ধব পুলিশি সেবা প্রদানের জন্য এবং সিলেট শহরবাসী যাতে সর্বোচ্চ পুলিশি সেবা পায় সেটা নিশ্চিত করা এবং কোন জনগন যেন হয়রানীর স্বীকার না হয় সেই বিষয়ে নির্দেশ প্রদান করেন পুলিশ কমিশনার। এছাড়া সড়ক পরিবহন আইন/২০১৮ এর বিষয়ে আরও প্রচার-প্রচারণা চালানোর জন্য এসএমপি’র ট্রাফিক বিভাগকে নির্দেশ প্রদান করেন। শহরের চুরি-ছিনতাই-ডাকাতি প্রতিরোধের জন্য পুলিশের টহল বৃদ্ধি, মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখা এবং যানযট নিরসনে ট্রাফিক পুলিশকে আরো তৎপর থাকা ও সকল মোটরসাইকেল আরোহীকে হেলমেট পরিধানের জন্য জনসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করেন।
এদিকে, এসএমপি’র পুলিশ লাইন্সে মাসিক কল্যাণ সভা গতকাল বুধবার সকাল ১০ টায় অনুষ্ঠিত হয়েছে। উক্ত কল্যাণ সভায় পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সকল পুলিশ সদস্যদের কল্যাণ সংক্রান্ত বিষয়ে মতামত গ্রহণ করে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। তাছাড় প্রতিটি পুলিশ সদস্যকে জনসেবার মনোভাব নিয়ে কাজ করার জন্য বলেন। এ সময় কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য সকল স্তরের পুলিশ অফিসার ও ফোর্সদের ধন্যবাদ জানান। পরবর্তীতে পুলিশ চ্যাম্পিয়নশিপ-২০১৯ এর সদ্য সমাপ্ত বেসবল/ পেসাপালো ও ডিউবল খেলায় এসএমপি’র (নারী ও পুরুষ) টিম অংশগ্রহণ করে যে সকল ট্রফি লাভ করে পুলিশ কমিশনার এর হাতে তুলে দেওয়া হয়। তখন পুলিশ কমিশনার তাদের আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জ্ঞাপন করেন।