জগন্নাথপুরে বিপুল পরিমাণ অস্ত্র সহ ১৩ ভাড়াটে অস্ত্রধারী গ্রেফতার

18
জগন্নাথপুরে অস্ত্র সহ গ্রেফতারকৃতরা।

জগন্নাথপুর থেকে সংবাদদদাতা :
জগন্নাথপুরে এক প্রবাসীর পক্ষ নিয়ে দেশের বিভিন্ন স্থান থেকে আসা ভাড়াটে অস্ত্রধারীরা গ্রামবাসীর সাথে বড় ধরণের সংঘর্ষের প্রস্তুতি কালে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র সহ ১৩ জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। এতে বড় ধরণের রক্তক্ষয়ী সংঘর্ষ থেকে রক্ষা পেলেন এলাকাবাসী। ঘটনাটি ঘটেছে জগন্নাথপুর পৌর এলাকার ইসহাকপুর গ্রামে।
গ্রেফতারকৃতরা হচ্ছেন দিনাজপুর জেলার খানশেমা থানার গুলিয়া গ্রামের মৃত আকবর আলীর ছেলে আবদুল মতিন, সিলেটের জৈন্তাপুর থানার লামা মহাইল গ্রামের মৃত আজিজুল হকের ছেলে রইছ উদ্দিন, একই গ্রামের আবদুস ছাত্তারের ছেলে মোঃ আলী, সিরাজুল হকের ছেলে নাসির উদ্দিন, আবদুল খালেকের ছেলে আল আমিন, ইসহাকপুর গ্রামের আবদুল আজিজের ছেলে রুহুল আমিন টিপু, একই গ্রামের মৃত আবদুল গণির ছেলে আবদুল বছির, মৃত হবিব উল্লার ছেলে আবদুল কাইয়ূম, মৃত আবদুল মতিনের ছেলে আবদুর রশিদ, মৃত আবদুন নুরের ছেলে জুরে আলম, সিলেটের বড়ইকান্দি এলাকার তাহির আলীর ছেলে সুমন মিয়া, বাড়ি জগন্নাথপুর গ্রামের সামছুল ইসলামের ছেলে এনাম মিয়া ও একই গ্রামের হারিছ আলীর ছেলে শফিকুল ইসলাম খেজর।
তাদের কাছ থেকে ১টি পাইপগান, ১টি তলোয়ার, ২টি রামদা, ২টি ছুরি, ১টি বর্শা, ৫টি সুলফি, ২টি বল্লম ও ৫৫টি গাছের শলা রকম বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়।
পুলিশ ও স্থানীয়রা জানান, গত কয়েক দিন আগে ইসহাকপুর গ্রামের পংকি মিয়ার লোকজনের হামলায় একই গ্রামের সরোয়ান আহমদ নামের এক যুবক আহত হন। আহত যুবক এখনো সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। এ ঘটনায় আবারো আহত পরিবারের লোকজনকে মারপিট করতে হামলাকারী পংকি মিয়ার পক্ষে ইসহাকপুর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী আবদুল কাহারের লোকজন দেশের বিভিন্ন স্থান থেকে অস্ত্রধারীদের এনে তাদের বাড়িতে রাখেন। এ খবর পেয়ে ৫ নভেম্বর মঙ্গলবার ভোর রাতে জগন্নাথপুর থানার এসআই অুনজ কুমার দাশ, এসআই অনিক চন্দ্র দেব, এএসআই শাহিন চৌধুরী ও এএসআই মোক্তার হোসেনের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ দল ঝুঁকি নিয়ে ও কৌশলে অভিযান চালিয়ে অস্ত্রশস্ত্র সহ তাদেরকে গ্রেফতার করে সুনামগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে।
এ ব্যাপারে জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ভাড়াটে অস্ত্রধারীরা সংঘর্ষের জন্য অবস্থান নিয়েছিল। অস্ত্র সহ তাদেরকে গ্রেফতার করায় বড় ধরণের সংঘর্ষ থেকে রক্ষা পেয়েছেন এলাকাবাসী।