পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালে সপ্তাহব্যাপী বিনামূল্য ঠোঁটকাটা- তালুকাটা অপারেশন সম্পন্ন

10

পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালে সপ্তাহব্যাপী বিনামূল্যে ঠোঁটকাটা-তালুকাটা অপারেশন সম্পন্ন করেছে মিশন রোটাপ্লাস্ট ইন্টারন্যাশনাল।
রোটারী ক্লাব জালালাবাদের আয়োজনে ও সিলেট সেভরনের পৃষ্ঠপোষকতায় গত ২৪ অক্টোবর থেকে শুরু হয়ে ৩১ অক্টোবর পর্যন্ত চলে এবং ১ নভেম্বর অপারেশনকৃত রোগীদের ফলোআপের মাধ্যমে এই বিনামূল্যে ঠোঁটকাটা তালুকাটার কার্যক্রম সম্পন্ন হয়।
পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালে আয়োজিত রোটাপ্লাস্ট ইন্টারন্যাশনালের এই মিশনে প্রায় পাঁচশতাধিক রোগী থেকে ১৪০ জন রোগীকে অপারেশনের জন্য বাছাই করা হয়। এর মধ্যে ৭৫ জন রোগীকে সফল ভাবে অপারেশন সম্পন্ন করা হয়। মিশন রোটাপ্লাস্ট ইন্টারন্যাশনালের এই টিমে সর্বমোট ২০জন সদস্য অন্তর্ভূক্ত ছিলেন। ৩০ সদস্যদের মধ্যে ৪জন সার্জন, ৪জন এনেস্থেশীয়লজিস্ট, ৪ জন শিশু বিষেশজ্ঞ, ৩জন ফিজিওথেরাপিস্ট ও ৫জন সহকারী ছিলেন।
পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা: আব্দুস সালেমের তত্বাবাধায়নে রোটাপ্লাস্ট ইন্টারন্যাশনালের এই মিশনে সহযোগীতা করেন ডা: সুনান্তু বিশ্বাস, ডা: আমিরুল হক. ডা: তামান্না তাবাস্সুম, ডা: নাবিলা আক্তার, ডা: শিরিন জাহান চৌধুরী, ডা: আবু সাঈদ, ডা: স্বাগতা ভৌমিক, ডা: দিপ্ত শর্মা, ডা: সভ্যসাচী দাস, ডা: সাইদুজ্জান তুহিন, ডা: সাঈদ আহমদ, ডা: ইকবাল হোসেন, ডা: কাকলী রায়, ডা: বাপ্পি মহলদার, ডা: আলামিন, ডা: হোসাইন মোশতাক তানিম, ডা: ফয়জুল হাসান, ডা: শাজমিন আক্তার রুমা, ডা: ফাতেমা জান্নাত, তামান্না হান্নান, ডা: সাদিকুল ইসলাম, ডা: খাইরুল হোসেন, ডা: সন্জয় কুমার দাস, ডা: নওশিন আন্জুম শর্মী, ডা: মাসুম মুশফিকুর রহমান, ডা: কামরুল হাসান ও ডা: ফারজানা আক্তার।
এতে ভলান্টিয়ার কো ওর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন ৩য় ব্যাচের শিক্ষার্থী মাহদী আহমেদ চৌধুরী, ভলান্টিয়ার হিসেবে ছিলেন জহিরুল ইসলাম জুয়েল, তানজিনা আক্তার, তানজিদা আক্তার তিথি, সাফওয়ান আহমদ, মুয়িজ বকত চৌধুরী, শাহনেওয়াজ ফুয়াদ, দূর্জয় রায় প্রমুখ। বিজ্ঞপ্তি