পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন সিলেটের মানববন্ধন

6
১৭ দফা দাবী আদায়ের লক্ষ্যে বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন সিলেট সুনামগঞ্জ ও আংশিক মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে মানববন্ধন।

ঢাকা জিপিও সহ ৯টি প্রতিষ্ঠান স্থানান্তর বন্ধ ও ১৭ দফা দাবী আদায়ের লক্ষে বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন সিলেট সুনামগঞ্জ ও আংশিক মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে সিলেট নগরীর ঐতিহ্যাসিক সিলেট প্রধান ডাকঘরের সামনে এক বিশাল মানবন্ধন হয়। ২৯ অক্টোবর সোমবার বিকাল ৫টায় মানববন্ধন অনুষ্ঠিত। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন সিলেট সুনামগঞ্চ ও আংশিক মৌলভীবাজার জেলা শাখার সভাপতি মো. রকিব আলী, সাধারণ সম্পাদক দুলন রঞ্জন দেব, কার্যকরী সভাপতি বিপুল রঞ্জন দাস, সহ-সভাপতি মো. আজিজুর রহমান, বিজয় কুমার দেব, যুগ্ম সম্পাদক সাদিক আহমদ, অমর চানঁ দাস, সহ-সম্পাদক কামাল হোসেন, উত্তম কুমার দাস, সাংগঠনিক সম্পাদক এম এ সালাম, অসিত চন্দ, অর্থ-সম্পাদক মো. শাহজাহান, প্রচার সম্পাদক এখলাছ উদ্দিন, দপ্তর সম্পাদক ফুকন মিয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফখর উদ্দিন প্রমুখ।
মানববন্ধনে বক্তরা বলেন, বাংলাদেশ ডাক বিভাগ এদেশের একটি অতি প্রাচীন ঐতিহ্যবাহী সেবামূলক প্রতিষ্ঠান। সমগ্র দেশব্যাপী যে প্রতিষ্ঠানের রয়েছে বিভাগীয় ও অবিভাগীয় প্রায় ৪০,০০০ হাজার কর্মকর্তা-কর্মচারী। রয়েছে ৯,৫৮৬টি ডাকঘর আপনারা জানেন বর্তমানে ডাক ভবনটি ঢাকা শহরের প্রাণকেন্দ্র জিরো পয়েন্ট এ ডাক অধিদপ্তর সহ ১৪ টি অফিস ঐ ভবনে অবস্থিত। কিন্তু আজকে অত্যন্ত দুঃখের সাথে বলতে হচ্ছে এ রকম একটি গুরুত্বপূর্ণ অধিদপ্তরকে একটি স্বার্থাস্বেষী মহল হীনস্বার্থ চরিতার্থে জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট ভুল তথ্য উপস্থাপন করে ডাক অধিদপ্তরকে অযৌত্তিক কথা শুনা যাচ্ছে। বাস্তবে এই ১৪টি অফিস আগারগাঁও সংকুলান করা কোন ভাবেই সম্ভব নয়। তাই অচিরেই ৯টি প্রতিষ্ঠান স্থানান্তর বন্ধসহ ১৭ দফা বাস্তবায়ন না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি