বিশ্বনাথে মসজিদের জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় মামলা, গ্রেফতার ২

7

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
বিশ্বনাথ উপজেলার দুর্লভপুর জামে মসজিদের জমির মালিকানা নিয়ে দুপক্ষের সংঘর্ষের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার রাতে প্রতিপক্ষের ২৩জনকে অভিযুক্ত করে এ মামলাটি দায়ের করেন দুর্লভপুরের মৃত মখন আলীর ছেলে তাজ উদ্দিন, (মামলা নং ১৮)। মামলায় ১১জনের নাম উল্লেখসহ আরও ১২জনকে অজ্ঞাতনামা আসামি রাখা হয়েছে। মামলার প্রেক্ষিতে গতকাল শনিবার ভোররাতে একই গ্রামের মৃত এতিম উল্লাহর ছেলে আমির আলী (৩৫) এবং আবদুর রউফের ছেলে আবদুল কাইয়ুমকে (২৮) গ্রেফতার করেছে থানা পুলিশ। গ্রেফতারের পর ওইদিন (মঙ্গলবার) বিকেলে আদালতের মাধ্যমে তাদের দু’জনকে জেল হাজতে পাঠানো হয়েছে।
মামলার বাকি আসামিরা হলেন, দুর্লভপুর গ্রামের সোনা উল্লার ছেলে ওয়াহিদ আলী (২৮), এতিম উল্লার ছেলে ছবির আহমদ (৩৩), একই গ্রামের মৃত তৈয়ব আলীর ছেলে আছকর আলী (৩৬) ও আখলুছ আলী (৩৮), আপ্তাব আলীর ছেলে ইন্তাজ আলী (৫২), ইন্তাজ আলীর ছেলে আবদুস সামাদ (২৬), মৃত মনা উল্লার ছেলে বক্কর মিয়া (২৮), মৃত ইছাক আলীর ছেলে আলা উদ্দিন (৫৫) ও ইমাম উদ্দিন (৩৮)।
মামলা, গ্রেফতার ও গ্রেফতারকৃতদের জেলহাজতে পাঠানোর বিষয়টি নিশ্চত করেছেন মামলা তদন্তকারী কর্মকর্তা বিশ্বনাথ থানার এসআই মিজানুর রহমান। তিনি বলেন, মামলার অপর আসামিদেও গ্রেফতার অভিযান অব্যাহত আছে।
প্রসঙ্গত, মসজিদের জমির মালিাকানা নিয়ে বিরোধের জেরে গত মঙ্গলবার উপজেলার দুর্লভপুর গ্রামের মৃত মখন আলীর ছেলে তাজ উদ্দিন ও মৃত আঞ্জব আলীর ছেলে সোনা উল্লাহ পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। আর সংঘর্ষের এ ঘটনায় উভয় পক্ষে ১০জন আহত হলে তাদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।