মুখোমুখি অবস্থানে দুই সমিতি, জগন্নাথপুর-সিলেট সড়কে যান চলাচল বন্ধ

7

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
জগন্নাথপুরে আবারো যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়েছে। এবার দুই শ্রমিক সমিতির বিরোধিতার কারণে জগন্নাথপুর-সিলেট সড়কে গাড়ি চলাচল বন্ধ রয়েছে। যে কারণে অনাকাঙ্খিত ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ যাত্রী-জনতা। এ নিয়ে জগন্নাথপুর ও বিশ^নাথ দুই শ্রমিক সমিতির নেতৃবৃন্দ মুখোমুখি অবস্থানে রয়েছেন। চলছে উভয় পক্ষের মধ্যে থমথমে উত্তেজনা। যে কোন সময় বড় ধরণের সংর্ঘের আশঙ্কা বিরাজ করছে।
জানা যায়, জগন্নাথপুর-সিলেট ভাঙাচোরা সড়ক মেরামতের দাবিতে গত ২৩ অক্টোবর থেকে পরিবহন ধর্মঘটের ডাক দেয় জগন্নাথপুর উপজেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। তাদের ডাকে ওই দিন ধর্মঘট পালন করা হয়। বিকেলে স্থানীয় প্রশাসনের আশ^াসে ধর্মঘট প্রত্যাহার করেন নেন জগন্নাথপুর উপজেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ নেতৃবৃন্দ। এতে বাদ সাধে বিশ^নাথ শ্রমিক সমিতি। জগন্নাথপুর সমিতি ধর্মঘট প্রত্যাহার করলেও বিশ^নাথ সমিতি প্রত্যাহার করেনি।
২৪ অক্টোবর বৃহস্পতিবার জগন্নাথপুর সমিতির গাড়ি চালানো হলে বিশ^নাথ সমিতি তা আটকে দেয়। দিন ব্যাপী দফায় দফায় জগন্নাথপুর থেকে সিলেটে ছেড়ে যাওয়া গাড়ি গুলো বিশ^নাথ এলাকায় গেলেই বিশ^নাথ সমিতির শ্রমিকরা আটকে দেয়। এ নিয়ে দুই সমিতির শ্রমিকদের মধ্যে দফায় দফায় কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটেছে।
এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি শাহ নিজামুল করিম বলেন, আমরা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করলেও বিশ^নাথের সোহাগ ও লোকাল সমিতি করেনি। যে কারণে জগন্নাথপুর থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া আমাদের গাড়িগুলো তারা আটকে দেয়। এ নিয়ে তাদের সাথে আমাদের উত্তেজনা চলছে। জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, আমরা জগন্নাথপুর অঞ্চলে গাড়ি চলাচল স্বাভাবিক রেখেছি। তবে বিশ^নাথ এলাকায় প্রতিবন্ধকতা সৃষ্টিকারীদের বিষয়ে বিশ^নাথ প্রশাসন ব্যবস্থা নেয়ার কথা।