সংস্কার কাজ শুরুর আগেই খুলে দেয়া হলো কীন ব্রীজ

7

স্টাফ রিপোর্টার :
সংস্কার কাজ শুরু আগেই শুধু রিক্সা, বাইসাইকেল, মোটরসাইকেল, ভ্যান ও ঠেলাগাড়ি চলাচলের জন্য জনসাধারণের অনুরোধে নগরীর ঐতিহ্যবাহী কীন ব্রীজ খোলে দিলো সিলেট সিটি কপোরেশন। প্রায় দুই মাস বন্ধ রাখার পর গতকাল মঙ্গলবার রাত ৮টায় ব্রীজের দুই পাশের গ্রিল কেটে আনুষ্ঠানিক ভাবে খুলে দেয়া হয় এই কীন ব্রীজটি।
এ সময় উপস্থিত ছিলেন সিলেট সিটি কপোরেশনের ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আজম খান, ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তাকবির হোসেন পিন্টু, সিটি কর্পোরেশনের ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র তৌফিক বক্স লিপন, ২৫, ২৬ ও ২৭ নম্বর ওয়ার্ডের মহিলা কাউন্সিলর ও প্যানেল মেয়র রোকসানা বেগম শাহনাজ প্রমুখ।
কিন্তু কোন অবস্থাতেই ব্রীজের উপর দিয়ে ইঞ্জিনচালিত কোন যান চলাচল করতে দেয়া হবে না। এ ব্যাপারে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী খুবই সতর্ক এবং কঠোর থাকবে। এই সিদ্ধান্ত যথাযথভাবে বাস্তবায়নে সিটি মেয়র দক্ষিণ সুরমাবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন।
জানা গেছে, সংস্কার কাজের জন্য গত ১ সেপ্টেম্বর থেকে কীন ব্রীজ দিয়ে সকল ধরনের যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছিল। সিটি করপোরেশন, সড়ক ও জনপথ বিভাগ ও ট্রাফিক বিভাগ মিলে বন্ধ ব্রীজ দিয়ে যান চলাচল সম্পূর্ণরূপে বন্ধ করে দেয়া দেয়। এর আগে সিলেট সিটি কপোরেশন এই বিষয়টি নিয়ে গত সোমবার রাতে নগরভবনে এক মতবিনিময় সভার আয়োজন করে। ওই সভায় মেয়র, কাউন্সিলরবৃন্দ, ব্যবসায়ী, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সিলেট সিটি কপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আমি এবং সুরমা নদীর দক্ষিণ পারে অবস্থিত ৩টি ওয়ার্ডের ৪ জন সিটি কাউন্সিলর সহযোগে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে গতকাল মঙ্গলবার থেকেই শুধুমাত্র রিক্সা, বাইসাইকেল এবং ভ্যান ও ঠেলাগাড়ি চলাচলের জন্য ব্রীজটি খুলে দেয়া হয়েছে। তবে কোন অবস্থাতেই ব্রীজের উপর দিয়ে ইঞ্জিনচালিত কোন যান চলাচল করতে দেয়া হবে না। এ ব্যাপারে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী খুবই সতর্ক এবং কঠোর থাকবে। এই সিদ্ধান্ত যথাযথভাবে বাস্তবায়নে সিটি মেয়র দক্ষিণ সুরমাবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন।