জাতীয় শ্রমিকলীগের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ॥ দেশের উন্নয়নের প্রধান হাতিয়ার মেহনতি শ্রমিকরা

19
জাতীয় শ্রমিক লীগের আন্দোলন, সংগ্রাম ও সফলতার ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নগরীতে বর্ণাঢ্য বের করে জাতীয় শ্রমিক লীগ জেলা শাখার নেতৃবৃন্দ।

বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, দেশের উন্নয়নের প্রধান হাতিয়ার হচ্ছে এদেশের মেহনতি শ্রমিকরা। শ্রমিকদের জীবন মান উন্নয়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা প্রতিষ্ঠায় শ্রমিকদের অবদান অনস্বীকার্য। বঙ্গবন্ধুই ১৯৬৯ সালের ১২ অক্টোবর জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠা করেন। জাতীয় শ্রমিক লীগ বাংলাদেশ আওয়ামী লীগের একটি শক্তিশালী অঙ্গসংগঠন। দেশের বিরুদ্ধে পরিচালিত সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে শক্তিশালী ভূমিকা রাখতে পারে শ্রমিক লীগ। দেশ ও জাতির সামগ্রিক উন্নয়নের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।
জাতীয় শ্রমিকলীগের আন্দোলন, সংগ্রাম ও সফলতার ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
শনিবার (১২ অক্টোবর) সকালে সিলেট নগরীর তালতলাস্থ টিএন্ডটির সম্মেলন কক্ষে ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জাতীয় শ্রমিক লীগ সিলেট জেলা শাখার সমাবেশ শেষে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।
জাতীয় শ্রমিক লীগ সিলেট জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় সহসভাপতি প্রকৌশলী এজাজুল হকের সভাপতিত্বে ও জেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক শামীম রশিদ চৌধুরীর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সিলেট মহানগর শ্রমিক লীগের সাবেক সাধারন সম্পাদক আব্দুর রহমান, সিলেট জেলা শ্রমিক লীগের সি. সহ সভাপতি আবদুল মতিন ভূঁইয়া, সহসভাপতি মোহাম্মদ হারুন, সহ সভাপতি আজিজুর রহমান, প্রচার সম্পাদক প্রকৌশলী আনোয়ার হোসেন, অর্থ সম্পাদক সুশান্ত দেব, শ্রমিক কল্যাণ সম্পাদক শাহ আলম ছূরূক, সহসম্পাদক ও নির্মাণ শ্রমিক লীগের সভাপতি নাসির মিয়া, সহসম্পাদক ও নির্মাণ শ্রমিক লীগের সাধারন সম্পাদক নূর এ আলম, সহসম্পাদক ও স্বর্ণশিল্পী শ্রমিক লীগের সভাপতি রফিক আহমদ, সহসম্পাদক ও স্বর্ণশিল্পী শ্রমিক লীগের সাধারন সম্পাদক সমরেন্দ্র সিংহ, রেল শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ও জেলা শ্রমিক লীগের সহ সম্পাদক শহিদুল হক, জেলা শ্রমিক লীগের সহসম্পাদক ও জেলা যুব শ্রমিক লীগের সভাপতি প্রণয় ঘোষ, সাধারন সম্পাদক আদনান খান হেলাল, ব্যাংক কর্মচারী ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ ব্যাংক সিবিএ-এর সভাপতি মোফাখখারূল ইসলাম, ব্যাংক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক ও অগ্রণী ব্যাংক সিবিএ-এর সাধারণ সম্পাদক আবদুল মজিদ, সদর উপজেলা শ্রমিক লীগের সভাপতি মকবুল হোসেন খান ও সাধারণ সম্পাদক ফয়ছল মাহমুদ, দক্ষিণ সূরমা উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আব্বাস আলী, বালাগঞ্জ উপজেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুল আহাদ ও সাধারণ সম্পাদক আজাদ মিয়া, বিশ্বনাথ উপজেলা শ্রমিক লীগের সভাপতি আমীর আলী ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, জকিগঞ্জ উপজেলা শ্রমিক লীগের সভাপতি সজল বর্মণ ও সাধারণ সম্পাদক মুন্না, গোয়াইনঘাট উপজেলা শ্রমিক লীগের সভাপতি মাসুক মিয়া, কার্যকরী সভাপতি হাফিজুর রহমান, সাধারন সম্পাদক শাহীন আহমদ ও নির্বাহী সম্পাদক কুতুব উদ্দিন, কানাইঘাট উপজেলা শ্রমিক লীগের সভাপতি জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক জুনেদ হাসান জীবান, জৈন্তাপুর উপজেলা শ্রমিক লীগের কার্যকরী সভাপতি মোহাম্মদ আলী, গোলাপগঞ্জ উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হেলাল আহমদ, সিলেট গ্যাস ফিল্ড কর্মচারী লীগের সাধারন সম্পাদক আব্দুস সোবহান, সাংগঠনিক সম্পাদক আব্দুল খালিক, জালালাবাদ গ্যাস সিবিএ-এর সভাপতি মুরলি সিংহ, সাধারণ সম্পাদক শাহ আলম ভুইয়া, পোস্ট অফিস সিবিএ-এর সভাপতি, রিক্সা শ্রমিক লীগের সভাপতি মুজিবুর রহমান, কার্যকরী সভাপতি শাহ আলম ভুইয়া, সাধারন সম্পাদক আব্দুল জলিল, টিএন্ডটি সিবিএ-এর সভাপতি সুদর্শন ভট্টাচার্য, সাধারণ সম্পাদক আব্দুল হাকিম, পানি উন্নয়ন বোর্ডের সভাপতি রেহান আহমেদ, জনতা ব্যাংক সিবিএ-এর সাধারণ সম্পাদক মীর ইয়াকুত আলী দুলাল, কৃষি ব্যাংক সিবিএ-এর সভাপতি আছকির মিয়া ও সাধারণ সম্পাদক শানুর আলী হোটেল রেস্তোরাঁ শ্রমিক লীগের সহসভাপতি শামীম মাহমূদ, আলী হোসেন, আবুল কাশেম, রুপালী ব্যাংক এবিএ এর সাধারন সম্পাদক খলিলুর রহমান, কৈলাশঠিলা গ্যাস ফিল্ড কর্মচারী লীগের নেতা আব্দুস সত্তার, বুরহান উদ্দিন, গোলাপঞ্জ এল পি গ্যাস শ্রমিক লীগের সভাপতি আব্দুল ওয়াহিদ প্রমুখ। বিজ্ঞপ্তি