জৈন্তাপুরে বিজিবির অভিযানে ৮০ বস্তা রসুন ও ২৩টি গরু আটক

14

জৈন্তাপুর থেকে সংবাদদাতা :
জৈন্তাপুর উপজেলার লালাখাল সীমান্তে ভারত থেকে চোরাই পথে আসা ৮০ বস্তা রসুন আটক করেছে ১৯ বর্ডার গার্ড বাংলাদেশর (বিজিবি) সদস্যরা।
১৯ বিজিবির সিও ল্যাফটেনেন্ট কর্ণেল সাঈদ’র সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যা ৬ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বাঘছড়া এলাকা নামক স্থানে অভিযান পরিচালনা করে ৮০ বস্তা রসুন আটক করে ক্যাম্পে নিয়ে আসা হয়েছে। রসুন চোরাচালানের সঙ্গে জড়িত কাউকে পাওয়া যায়নি। রসুন আটকের বিষয় কাষ্টমকে জানানো হয়েছে। কাষ্টম কর্মকর্তাদের উস্থিতিতে এগুলো নিলামে বিক্রি করা হবে।
নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় লোকজন জানান, লালখাল সীমান্ত এলাকা এখন চোরাকারবারীদের অভয়ারণ্য হয়ে উঠেছে। এ সীমান্ত এলাকা দিয়ে নিয়মিত বাংলাদেশে ঢুকছে ভারতীয় গরু, মহিষ, সুপারি এবং বিভিন্ন ধরণের মাদকদ্রব্য। মাঝে মধ্যে বিজিবির অভিযানে কিছু চোরাচালান ধরা পড়লেও চোরাকারবারীরা থাকছেন ধরাছোয়ার বাইরে। উদ্ধার হওয়া রসুন পরিত্যক্ত অবস্থায় উদ্ধার হয়েছে।
এদিকে জৈন্তাপুর উপজেলা লালাখাল সীমান্তে ভারত থেকে চোরাইপথে আসা গরুর চালান আটক করেছে ১৯ বর্ডার গার্ড বাংলাদেশর (বিজিবি) সদস্যরা। বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল সাড়ে ৭ টার দিকে বিজিবি’র লালাখাল ক্যাম্প কমান্ডারের নেতৃত্বে বাংলাদেশ ভূখন্ডের বাগছড়া এলাকায় পৃথক পৃথক অভিযান পরিচালনা করে ২৩ টি ভারতীয় গরুর আটক করা হয়। তবে, বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় গরু চোরাকারবারীরা।