তালামীযে ইসলামিয়ার মানববন্ধনে কেন্দ্রীয় সভাপতি ॥ ধর্মভিত্তিক রাজনীতি নিয়ে ডাকসুর সিদ্ধান্ত অসাংবিধানিক

23
ঢাবিতে ঢাকসু কর্তৃক ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্তের প্রতিবাদে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার মানববন্ধন।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) কর্তৃক ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত গ্রহণের প্রতিবাদে গতকাল ১০ অক্টোবর, বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া।
মানববন্ধনে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ বলেন, ডাকসু কর্তৃক ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত গ্রহণ অসাংবিধানিক, উদ্দেশ্যপ্রণোদিত ও ডাকসু গঠনতন্ত্র বিরোধী।
বুয়েট হলে আবরার হত্যাকান্ডের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, দেশের একটি গুরুত্বপূর্ণ বিদ্যাপীঠে এ ধরণের হত্যাযজ্ঞ কোনভাবেই মেনে নেয়া যায় না। শুনেছি খুনিরা নাকি একটি প্রভাবশালী ছাত্রসংগঠনের বুয়েট শাখার দায়িত্বশীল। যা হতবাক হওয়ার মত সংবাদ। ছাত্রসংগঠনের কর্মীদের সন্ত্রাসবাদে বিশ্বাসী হওয়া চরম লজ্জাজনক এবং এটা দেশ ও জাতির জন্য অশুভ সংকেত। তিনি জাতীয় উন্নতি, শান্তি ও শৃঙ্খলার স্বার্থে শিক্ষাঙ্গনে সন্ত্রাসবাদের মূলোৎপাটন করতঃ অনতিবিলম্বে আবরার ফাহাদের খুনিদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি কার্যকর নিশ্চিত করতে সরকারের প্রতি আহবান জানান।
সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হুমায়ূনূর রহমান লেখনের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ সভাপতি মাসুম আহমদ, সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ উসমান গণি, ঢাকা মহানগর আল ইসলাহর সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার হোসাইন সালেহী, কুমিল্লা জেলা সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা রুহুল আমীন, তালামীযের কেন্দ্রীয় অর্থ সম্পাদক খন্দকার ওজিউর রহমান আসাদ, অফিস সম্পাদক আব্দুল মুহিত রাসেল ও সহ অফিস সম্পাদক তৌরিছ আলী।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ঢাকা মহনগর তালামীযের সভাপতি মুখতার আহমদ, ঢাকা বিশ^বিদ্যালয় সভাপতি সাঈদ আহমদ চৌধুরী, সিলেট মহানগর সভাপতি জাহেদুর রহমান, মৌলভী বাজার জেলা আহবায়ক আব্দুল জলিল, কুমিল্লা জেলা সভাপতি রবিউল ইসলাম, হবিগনজ জেলা সভাপতি নাসির উদ্দিন খান, নেত্রকোনা জেলা সভাপতি আব্দুস সামাদ, সুনামগনজ জেলা সভাপতি ছালিক আহমদ সুমন, সিলেট পশ্চিম জেলা সাধারণ সম্পাদক কবির আহমদ, পূর্ব জেলা সাধারণ সম্পাদক হোসাইন মোহাম্মদ বাবু ও ময়মনসিংহ জেলা সাধারণ সম্পাদক মামুন আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি