বিশ্ব বসতি দিবসের র‌্যালির উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আরিফুল হক চৌধুরী ॥ বর্জ্য ব্যবস্থাপনায় নেয়া হয়েছে যুগান্তকারী পদক্ষেপ

8
বিশ্ব বসতি দিবস উপলক্ষে সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীতে র‌্যালী বের করা হয়।

সিলেট নগরীকে একটি আধুনকি ও বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলতে সিসিক কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
সোমবার সকালে নগর ভবনের সামনে বিশ্ব বসতি দিবসের র‌্যালির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
মেয়র বলেন, বিশেষ করে পরিবেশ সম্মতভাবে এই নগরীতে উৎপন্ন সকল ধরণের বর্জ্য ব্যবস্থাপনায় নেয়া হয়েছে যুগান্তকারী পদক্ষেপ।
উন্নয়নের অগ্রযাত্রায় বাংলাদেশ এখন আর বর্জ্যকে বর্জ্য হিসেবে বিবেচনা না করে, বর্জ্যকে সম্পদে রূপান্তরের পরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে। সিলেট সিটি করপোরেশন ইতিমধ্যে বর্জ্য ব্যবস্থাপনায় আধুনকি প্রযুক্তি ব্যবহার শুরু করেছে।
সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সরকারের যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী বলেন, সিসিক নগরী পরিচ্ছন্ন ও বাসযোগ্য রাখতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। “বর্জ্য হোক সম্পদ, পরিচ্ছন্ন জনপদ” এই প্রতিপাদ্য বাস্তবায়নে সিলেট সিটি কর্পোরেশন একধাপ এগিয়ে রয়েছে বলেও জানান তিনি।
পরে নগর ভবনের সামনে থেকে বেসরকারী সেবা সংস্থা ব্রাকের আয়োজনে বের করা হয় এক বর্নাঢ্য র‌্যালি। র‌্যালিতে অংশগ্রহন করেন, সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: জাহিদুল ইসলাম সুমন, ব্রাক সিলেটের আঞ্চলিক সমন্বয়কারী তুহিন আলম সহ ব্রাকের স্বেচ্ছা সেবক ও কর্মীরা। বিজ্ঞপ্তি