ডায়রিয়ায় আক্রান্ত দরগাহ মাদ্রাসার শতাধিক ছাত্র হাসপাতালে ভর্তি

12
হাসপাতালে ভর্তি ডায়রিয়ায় আক্রান্ত দরগাহ মাদ্রাসার ছাত্র।

স্টাফ রিপোর্টার :
ডায়রিয়ায় আক্রান্ত নগরীর জামেয়া ক্বাসিমুল উলুম দরগাহে হযরত শাহজালাল (রহ.) মাদ্রাসার শতাধিক শিক্ষার্থীকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত ২ দিন যাবত নগরীর উইমেন্স মেডিকেল হাসপাতাল, ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতাল, আল হারামাইন প্রাইভেট হাসপাতাল লিমিটেডে আক্রান্তরা চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন মাদরাসা কর্তৃপক্ষ।
ডায়রিয়ায় আক্রান্ত দরগাহ মাদরাসার শিক্ষক মাওলানা ক্বারি ফারুক আহমেদ জানান, গত ২দিন যাবত তাদের মাদ্রাসার ছাত্ররা অসুস্থতাবোধ করলে তাদের কেউ কেউ মাদ্রাসা থেকে বিদায় নিয়ে বাড়ি চলে যায়। বাকী ছাত্ররা মাদ্রাসায় থাকলে তারা হঠাৎ ডায়রিয়ায় আক্রান্ত হয়ে পড়ে। তিনি জানান, আগামী প্রথম সপ্তাহে দরগাহ মাদ্রাসার প্রথম সাময়িক পরীক্ষা অনুুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
দরগাহ মাদ্রাসার মুহতমিম (প্রিন্সিপাল) মাওলানা মুহিবুল হক গাছবাড়ি জানান, মাদ্রাসার দারুচ্ছুন্নাহ ছাত্রাবাসের শতাধিক শিক্ষার্থীকে উইমেন্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে তাদের চিকিৎসা চলছে। পানির লাইন থেকে ছাত্রদের কোন সমস্যা হল কি না তারা তা খতিয়ে দেখছেন বলে জানান তিনি।
সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের ডেপুটি ডাইরেক্টর ডা: হিমাংশু জানান, তাদের হাসপাতালে ডায়রিয়ায় আক্রান্ত দরগাহ মাদ্রাসার বেশ কিছু ছাত্র ভর্তি রয়েছে। এর বাইরে তাদের হাসপাতালে ডায়রিয়ায় আক্রান্ত সাধারণ রোগীও রয়েছে বলে তিনি জানান।
সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা: নুরে আলম শামীম জানান, উইমেন্সে ডায়রিয়ায় আক্রান্ত কিছু রোগী ভর্তির তথ্য তাদেরকে জানানো হয়েছে।