নগরী থেকে দুর্ধর্ষ ছিনতাইকারী গ্রেফতার

23
আটক ছিনতাইকারী।

স্টাফ রিপোর্টার :
নগরীর হাওলাদারপাড়া থেকে এক দুর্ধর্ষ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। গত শনিবার দুপুর সোয়া ২ টার দিকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ছিনতাইকার মো: শাহজাহান (২৭) চাঁদপুর জেলার মতলব উত্তর থানার এখলাছপুর গ্রামের মৃত আব্দুল বারীর পুত্র। বর্তমানে সে মজুমদারপাড়া আব্দুর রউফ এর কলোনীর বাসিন্দা।
পুলিশ জানায়, শনিবার দুপুরে এসআই মোঃ সোহেল রানা সঙ্গীয় ফোর্সসহ হাওলাদারপাড়ায় অভিযান পরিচালনা করে ছিনতাইকারী মোঃ শাহজাহানকে গ্রেফতার করে। গত ৩ অক্টোবর কুলাউড়া থানার গোবিন্দপুর গ্রামের সামছুল ইসলামের স্ত্রী বর্তমানে নগরীর সোনারপাড়া নবারুন ২১৮ নং বাসার বাসিন্দা ফেরদৌসি খানম (৩৮) বাংলাদেশ ব্যাংক সিলেট শাখা হতে সঞ্চয়পত্র নং-১৪০৮৮৭৯-৮৫ এর মেয়াদপুর্তি শেষে সঞ্চয়পত্রের বিপরীতে ৫ লক্ষ ৮ হাজার ১শ’ ৯০ টাকা উত্তোলন করে পায়ে হেঁটে মধুবন মার্কেটের সামনে শিবগঞ্জগামী সিএনজি অটোরিক্সাতে উঠেন। ওইদিন তিনি দুপুর সোয়া ১ টার দিকে নগরীর ফরহাদ খাঁ পুল সংলগ্ন সোনারপাড়া গলিতে পৌঁছামাত্র একটি কলো রংয়ের পালসার মোটরসাইকেল থেকে অজ্ঞাতনামা ২ জন মোটরসাইকেল আরোহী গতিরোধ করে তার ভ্যানেটি ব্যাগে রক্ষিত উত্তোলিত উক্ত টাকা এবং পূর্বের রক্ষিত নগদ ২৩ হাজার ৯শ’সহ সর্বমোট ৫ লক্ষ ৩২ হাজার ৯০ টাকাসহ ভ্যানেটি ব্যাগটি জোর পূর্বক ছিনিয়ে নিয়ে মোটরসাইকেল যোগে সোনারপাড়ার ভিতর দিয়ে পালিয়ে যায়।
বাদী শাহপরাণ (রহঃ) থানা পুলিশের সহযোগীতায় ঘটনাস্থলের আশপাশে স্থাপনকৃত সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহণ করিয়া ভিডিও ফুটেজে থাকা লাল গেঞ্জি পড়া ছিনতাইকারীর ছবিটি বিভিন্ন ভাবে অনুসন্ধান করে তার নাম মোঃ শাহজাহান বলিয়া জানিতে পারে। উক্ত ঘটনায় সাইফুল ইসলাম (৩২) বাদী হয়ে ধৃত মোঃ শাহজাহানসহ এজাহারনামীয় পলাতক অপরাপর আসামীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। মামলা নং-৮। পরবর্তীতে ধৃত আসামী মোঃ শাহজাহান এর দেওয়া তথ্য মতে উক্ত আসামীকে নিয়ে অভিযান পরিচালনা করে তার বসত ঘরের ড্রেসিং টেবিলের ড্রয়ার হতে ছিনতাইকৃত ২৭ হজার টাকা ও ঘটনার দিন তার পরিহিত লাল গেঞ্জি উদ্ধার পূর্বক জব্দ করেন। ধৃত আসামী মোঃ শাহজাহানকে গতকাল রবিবার আদালতে সোপর্দ করা হয়েছে।