শায়েস্তাগঞ্জে ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিক্সার যাত্রী স্কুলছাত্র নিহত, আহত ২

6
নিহত স্কুলছাত্র সোহাগ মিয়া।

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার পশ্চিম বড়চর নামক স্থানে ট্রেনের ধাক্কায় সিএনজিতে (অটোরিক্সা) থাকা এক স্কুলছাত্র নিহত হয়েছে। এছাড়াও আরো দুই স্কুলছাত্র আহত হয়েছে।
রবিবার (৬ অক্টোবর) সকাল সোয়া ৯টার দিকে শায়েস্তাগঞ্জ রেল জংশনের পশ্চিম দিকে আউটার সিগনালের অদূরে এ দুর্ঘটনাটি ঘটে।
নিহত স্কুলছাত্র উপজেলার নছরতপুর গ্রামের সিএনজি চালক সেলিম মিয়ার পুত্র সোহাগ মিয়া (৭)। আহতরা একই গ্রামের কামাল মিয়ার পূত্র সামি (৭) ও আলমগীর মিয়ার পূত্র সায়েম (৭)। তাদেরকে প্রথমে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে আশঙ্কাজনক অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
হতাহত শিক্ষার্থীরা শায়েস্তাগঞ্জ ইসলামী একাডেমী এন্ড হাইস্কুলের দ্বিতীয় শ্রেণীর ছাত্র।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার নছরতপুর থেকে ৩জন স্কুলছাত্র নিয়ে সিএনজি (অটোরিকশা) ইসলামী একাডেমীতে যাচ্ছিল। পথিমধ্যে ঢাকা-সিলেট মহাসড়কের পশ্চিম বড়চর নামক স্থানে হাইওয়ে পুলিশের টহল দেখে সিএনজি চালক গাড়ি আটকের ভয়ে ঘুরিয়ে রেলক্রসিং পার হয়ে যাবার চেষ্টা করছিল। এ সময় সিলেটগামী একটি লোকাল ট্রেন রেলক্রসিংয়ে সিএনজিটিকে ধাক্কা দেয়। ঘটনাস্থলে দ্বিতীয় শ্রেণীর ছাত্র সোহাগ নিহত হয়। অন্য দুই ছাত্রকে স্থানীয়রা উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরণ করে।
এ খবর পেয়ে গ্রামবাসী ঢাকা-সিলেট মহাসড়কে বিদ্যুতের খুঁটি ফেলে যান চলাচল বন্ধ করে দেয় এবং বিক্ষোভ করে। গ্রামবাসীর অভিযোগ, স্কুল ছাত্রদের নিয়ে মহাসড়ক দিয়ে সিএনজি চলাচল করতে পারলে আজ এই দুর্ঘটনা হতো না।
শায়েস্তাগঞ্জ রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ শফিকুল ইসলাম খান নিহতের বিষয়টি নিশ্চিত করেন।