বিভিন্ন মহলের শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা

10

সিলেট-৩ আসনের এমপি, বাণিজ্য ও ধর্ম মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সিলেট-৩ আসনের সকল সনাতনী ধর্মাবলম্বীদের সারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা জানিয়েছেন। এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, পূণ্যভূমি সিলেট একটি ধর্মৗয় সম্প্রীতির অঞ্চল।এখানে উৎসবে-আনন্দে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই মিলেমিশে একে অপরের সুখ দুঃখ ভাগাভাগি করে নেয়।এটি বিরল দৃষ্টান্ত। ধর্ম মানুষকে ন্যায় ও কল্যাণের পথে আহ্বান করে, অন্যায় ও অসত্য থেকে দূরে রাখে । তাই ধর্মীয় অনুশাসন মেনে চলার পাশাপাশি সকলকে মানবতার কল্যাণে এগিয়ে আসতে হবে। তিনি শারদীয় দুর্গোৎসবে সকলের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।
মেয়র আরিফুল হক চৌধুরী : শনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় সিসিক মেয়র বলেন, সিলেট একটি ধর্মৗয় সম্প্রীতির নগরী। এখানে উৎসবে-আনন্দে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই মিলেমিশে একে অপরের সুখ দুঃখ ভাগাভাগি করে নেই ,এ এক বিরল দৃষ্টান্ত।
ধর্ম মানুষকে ন্যায় ও কল্যাণের পথে আহ্বান করে, অন্যায় ও অসত্য থেকে দূরে রাখে, দেখায় মুক্তির পথ। তাই ধর্মীয় অনুশাসন মেনে চলার পাশাপাশি সকলকে মানবতার কল্যাণে এগিয়ে আসতে হবে। দুস্থ ও অসহায়দের পাশে দাঁড়াতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বাঙালির চিরকালীন ঐতিহ্য। সম্মিলিতভাবে এ ঐতিহ্যকে ধরে রেখে আমাদের এই নগরকে এগিয়ে নিতে হবে ।
তিনি শারদীয় দুর্গাপূজায় সকলের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।
সৈয়দা জেবুন্নেছা হক : সাবেক সংসদ সদস্য, আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য সৈয়দা জেবুন্নেছা হক সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সিলেট অঞ্চলের সকল সনাতনী ধর্মাবলম্বীদের সারদীয় শুভেচ্ছা জানিয়েছেন। এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, পুণ্যভূমি সিলেট একটি ধর্মৗয় সম্প্রীতির অঞ্চল।এখানে উৎসবে-আনন্দে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই মিলেমিশে একে অপরের সুখ দুঃখ ভাগাভাগি করে নেয়। ধর্ম মানুষকে ন্যায় ও কল্যাণের পথে আহ্বান করে, অন্যায় ও অসত্য থেকে দূরে রাখে। তাই ধর্মীয় অনুশাসন মেনে চলার পাশাপাশি সকলকে মানবতার কল্যাণে এগিয়ে আসতে হবে। তিনি শারদীয় দুর্গোৎসবে সকলের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।
সিলেট মহানগর বিএনপি : সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠান দুর্গাপূজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বী সহ নগরবাসীকে শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন সিলেট মহানগর বিএনপি। ধর্মীয় সম্প্রীতির উজ্জল দৃষ্টান্ত পূণ্যভুমি সিলেটের গৌরবোজ্জ্বল ঐতিহ্য অটুট রাখার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান তারা।
শনিবার এক বিবৃতিতে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকী বলেন, দুর্গাপূজা উপলক্ষ্যে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় শুভেচ্ছা জানাচ্ছি। বাংলাদেশে সকল বর্ন ধর্মের মানুষের মাঝে রয়েছে সম্প্রীতির বন্ধন। আর দেশের আধ্যাত্মিক রাজধানী খ্যাত পূন্যভূমি সিলেট হচ্ছে ধর্মীয় সম্প্রীতির উজ্জল দৃষ্টান্ত। সম্প্রীতির আবহমান এই ধারাকে অব্যাহত রাখার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানানন তারা।
সিলেট চেম্বার : হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা উপলক্ষে সিলেটের সর্বস্তরের হিন্দু ধর্মাবলম্বীদের প্রতি শারদীয় শুভেচ্ছা ও শুভকামনা জানিয়েছেন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পরিচালনা পরিষদের পক্ষ থেকে সভাপতি আবু তাহের মোঃ শোয়েব, সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা ও সহ সভাপতি তাহমিন আহমদ। শুভেচ্ছা বার্তায় চেম্বার সভাপতি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সিলেটের হিন্দু ব্যবসায়ীদের প্রতি শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, সিলেট চেম্বার একতা ও ভ্রাতৃত্বে বিশ্বাসী। এই একতা ও সম্প্রীতিকে কাজে লাগিয়ে সিলেটের ব্যবসা-বাণিজ্যকে এগিয়ে নেওয়ার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান। বিজ্ঞপ্তি