বিপুল পরিমাণ ইয়াবা ও বিদেশী মদসহ ৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার

9
র‌্যাবের অভিযানে আটক দুই মাদক ব্যবসায়ী।

স্টাফ রিপোর্টার :
নগরীর শিববাড়ী ও ইসলামপুর থেকে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট ও বিদেশী মদসহ ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন ( র‌্যাব ) ৯ এর সদস্যরা ও মহানগর গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার গতকাল শুক্রবার দিনে-রাতে পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাজারগাঁও গ্রামের দিগেন্দ্র রঞ্জন দাসের পুত্র মদের ব্যবসায়ী কৃপেশ রঞ্জন দাস (৪০) ও জকিগঞ্জ থানার মাদার খাল গ্রামের মৃত বশির উদ্দিনের পুত্র পেশাদার ইয়াবা ব্যবসায়ী মো. মহিম উদ্দিন (৩৪), মুন্সিগঞ্জ সদর থানার নগর কসবা গ্রামের মৃত আব্দুল নাঈম মিয়ার পুত্র বর্তমানে নগরীর নাইওরপুর এলাকার বাসিন্দা মোঃ জুয়েল হাসান (৩৭), জৈন্তাপুর থানার নিজপাট বন্দরহাটি গ্রামের জাকির হোসেনের পুত্র হাবিব আহমদ (২৫) ও শাহপরান থানার দাসপাড়ার ৬ নং রোডের ফরজুল্লাহর পুত্র মোঃ শাহিন আহমদ (২৫)।
র‌্যাব জানায়, গত ৩ অক্টোবর বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সদর কোম্পানী (সিলেট ক্যাম্প) এর একটি আভিযানিক দল মেজর মোঃ শওকাতুল মোনায়েম এর নেতৃত্বে ও এএসপি ওবাইনসহ মোগলাবাজার থানা এলাকায় অবৈধ মাদক উদ্ধার ও গ্রেফতার অভিযান পরিচালনা করে। অভিযানে নগরীর শিববাড়ী গোটাটিকরস্থ শিবমন্দিরের পাশে শ্রীবাস দাশের বসত বাড়ির সামনে ফাঁকা জায়গার উপর থেকে ২৬ বোতল বিদেশী মদসহ পেশাদার মদ ব্যবসায়ী কৃপেশ রঞ্জন দাসকে গ্র্রেফতার করে। উদ্ধারকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীকে মোগলাবাজার থানায় হস্তান্তর করা হয়েছে।
এদিকে র‌্যাবের অপর একটি দল জানায়, গতকাল শুক্রবার সকাল সোয়া ১১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, স্পেশাল কোম্পানী (সিলেট ক্যাম্প) এর একটি আভিযানিক দল অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান এর নেতৃত্বে শাহপরাণ থানা এলাকায় আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার ও অবৈধ মাদকদ্রব্য উদ্ধার অভিযান পরিচালনা করেন। অভিযানে ইসলামপুর বাজারস্থ সিঙ্গার প্লাস এর দোকানের সামনে পাঁকা রাস্তার উপর থেকে ৩ হাজার ৩শ’ ৮৮ পিস ইয়াবা ট্যাবলেটসহ পেশাদার ইয়াবা ব্যবসায়ী মোঃ মহিম উদ্দিনকে গ্র্রেফতার করে। উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামীকে শাহপরাণ থানায় হস্তান্তর করা হয়েছে।
গোয়েন্দা পুলিশ জানায়, গত বৃহস্পতিবার ৩ অক্টোবর রাত ৭ টার দিকে মহানগর গোয়েন্দা পুলিশের টহলরত এশটি দল গোপন সংবাদের ভিত্তিতে নগরীর বন্দরবাজার এলাকার মহাজনপট্টি লাহী মিয়া এন্ড সন্স ১০ নং দোকানের সামনে অভিযান পরিচালনা করে ১৮ (আঠার) পিচ ইয়াবা ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ি মোঃ জুয়েল হাসানকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে এসআই সারোয়ার হোসেন ভূইয়া বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় এশটি মামরা দায়ের করেন।
এদিকে মহানগর গোয়েন্দা পুলিশের অপর একটি দল বৃহস্পতিবার রাত সোয়া ২ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে শাহপরাণ (রহঃ) থানার মলাইটিলা সাকিনস্থ বড় বাড়ী মৃত এখলাছুর রহমানের ভাড়া দেওয়া ছাপড়া ঘরের ভিতর অভিযান পরিচালনা করে ২০ (বিশ) পিচ ইয়াবা ট্যাবলেটসহ মোঃ শাহিন আহমদ ও হাবিব আহমদকে গ্রেফতার করে। এসআই মোঃ আবুল কালাম আজাদ বাদী হয়ে উক্ত আসামীদের বিরুদ্ধে শাহপরাণ (রহঃ) থানায় এজাহার দায়ের করেছেন।