মৌলভীবাজার জেলার ৭টি উপজেলায় ১১৬ বিদ্যালয়ে মিড-ডে মিল চালু

8

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
শিক্ষার মানোন্নয়নে স্কুল ফিডিং নীতিমালার আওতায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পর মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে ‘মিড ডে মিল’ চালু হয়েছে।
ইতোমধ্যে এই কার্যক্রমের আওতায় মৌলভীবাজার জেলার ৭ টি উপজেলায় ১১৬ বিদ্যালয়ে মিড-ডে মিল চালু হয়েছে। এমনকি দুই উপজেলায় শতভাগ মিড-ডে মিল সম্পূর্ণ হয়েছে বলে জানায় জেলা শিক্ষা অফিস।
জেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, মৌলভীবাজার সদর উপজেলায় ৩১ টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ৩১ টি শিক্ষা প্রতিষ্ঠানে চালু হয়েছে, শ্রীমঙ্গলে ৩১ টির মধ্যে ১৩ টিতে, জুড়ীতে ১৮ টির মধ্যে ৭টিতে, রাজনগরে ১৯ টির মধ্যে ১৯ টিতে, বড়লেখায় ৩৬টির মধ্যে ২০ টিতে, কুলাউড়ায় ৫৬ টির মধ্যে ৮ টিতে, কমলগঞ্জে ৩০ টির মধ্যে ১৮ টিতে মিড-ডে মিল চালু হয়েছে।
এরই মধ্যে ১১৬ টি বিদ্যালয়ের ১০টিতে নিজ প্রতিষ্ঠানে মিড-ডে মিলের রান্না করা হয়।
শিশুদের স্কুলমুখী করতে প্রতি মিলের জন্য আগ্রহী শিক্ষার্থীদের কাছ থেকে অনূর্ধ্ব ২০ টাকা গ্রহণ করা যাবে। প্রতিষ্ঠানে স্বাস্থ্যসম্মত রান্নার জায়গা এবং রান্না পরিবেশন করার জনবলের ব্যবস্থা করা হবে।
মৌলভীবাজার জেলা শিক্ষা অফিসার আবু সাঈদ মো. আব্দুল ওয়াদুদ বলেন,‘৭টি উপজেলার মধ্যে দুই উপজেলাতে শতভাগ বিদ্যালয়েই মিড-ডে মিল চালু হয়েছে। বাকিগুলোতে ধাপে ধাপে করা হবে তিনি জানান।’