দিনভর বৃষ্টির ফলে নগরী জুড়ে জলাবদ্ধতা

7

স্টাফ রিপোর্টার :
নগরীর বিভিন্ন এলাকায় দিনভর বৃষ্টিতে জলাবদ্ধতা দেখা দিয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন নগরবাসী। নগরীর বিভিন্ন এলাকায় ড্রেন ও সড়ক সংস্কারের কাজ চলায় দুর্ভোগ আরও বেড়ে গেছে।
গতকাল মঙ্গলবার সকাল থেকেই থেমে থেমে চলতে থাকে বৃষ্টি। কিন্তু দুপুর হওয়ার সাথে সাথে মুষলধারে বৃষ্টি শুরু হয় নগরীতে। যা সন্ধ্যা পর্যন্ত অব্যাহত ছিলো। সন্ধ্যার পরও বৃষ্টি চলছে থেমে থেমে। বৃষ্টিতে সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কে লন্ডনীরোড থেকে মদিনা মার্কেট সড়ক সহ আশপাশের এলাকা একেবারে জলমগ্ন হয়ে পড়ে। পানিতে ডুবে যায় সড়ক।
এছাড়াও নগরীর দাড়িয়াপাড়া, জামতলা, চৌহাট্টার সড়ক ও জনপদ অফিসের সামনে, জিন্দাবাজার, নয়াসড়ক, ছড়ারপাড়, পুরানলেন, শেখঘাট, ঘাসিটুলা, কলাপাড়া, ভাতালিয়া, সিটি মার্কেট, হর্কাস মার্কেটের ভিতর, নগরীর দক্ষিণ সুরমা শিববাড়ী, শাহজালাল উপশহরসহ আরও বেশ কয়েকটি এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়।
মঙ্গলবার বিকালে সরজমিনে দেখা যায়, সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কে লন্ডনীরোড এলাকায় জলাবদ্ধতার ফলে সুবিদবাজার থেকে মদিনা মার্কেট পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এসময় সড়কের উভয় পাশে প্রায় দুশতাধিক যানবাহন আটকা পড়ে। এছাড়াও বৃষ্টিতে লন্ডনীরোডে জলাবদ্ধতায় পড়ে ইঞ্জিনে পানি ঢুকে গাড়ি, সিএনজি অটোরিক্সা, মোটরবাইক পথিমধ্যে বিকল হয়ে পড়ে। এসব দেখে অনেক চালক সিএনজি অটোরিকশা নষ্ট হবার ভয়ে লাভলী রোড মোড়ে এসে গাড়ি ঘুরিয়ে নেয়। এসব কারণে যানজট সৃষ্টি হয়েছে। এ সময় অনেক যাত্রী গাড়ি থেকে নেমে বিকল সিএনজি অটোরিকশা ও প্রাইভেট কারকে ধাক্কা দিয়ে চালকদের সাহায্য করেন।
এ ব্যাপারে সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান বলেন, এই সড়কে জলাবদ্ধতা ভোগান্তি দীর্ঘ দিনের। এই সড়কের ড্রেন বড় করার জন্য ৬ মাস আগে কাজ ধরা হয়েছে। লন্ডনীরোডের মুখ থেকে মদিনা মার্কেট হয়ে ধোপাচড়া পর্যন্ত যাবে এই ড্রেন। আশা করছি এই ড্রেনের কাজ শেষ হলে এই সড়কে আর জলাবদ্ধতা হবে না।