বিশ্বনাথে ভুয়া নাগরিক ও মাদকের বিরুদ্ধে মানববন্ধন

9

বিশ^নাথ থেকে সংবাদদাতা :
ভুয়া নাগরিক সনদে বিশ্বনাথে বহিরাগতরা প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। চলতি বছরের ২৪ মে সহকারি শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষার ফলাফল গত ১৫ সেপ্টেম্বর বের হয়। আগামী ১২-২৬ অক্টোবর তারা মৌখিক পরীক্ষায় অংশ নিয়ে চূড়ান্তভাবে উত্তীর্ণ হবেন। কিন্তু এরআগেই বিশ্বনাথ উপজেলার উত্তীর্ণ ১৬৮ জনের ৫৬ জনই বিশ্বনাথের ভুয়া নাগরিক হিসেবে চিহ্নিত হন। ফলে ওই বহিরাগত ভুয়া নাগরিকদের চূড়ান্ত নিয়োগ না দেয়া এবং মাদকের ছোবল থেকে যুব সমাজকে রক্ষা করারর দাবিতে দাবিতে সোমবার বিকেলে বিশ্বনাথের বাসিয়া ব্রিজের উপর এ মানবন্ধন কর্মসূচি পালন করা হয়। সচেতন নাগরিক সমাজের ব্যনাারে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
আগের দিন রবিবার স্থানীয় এমপি মোকাব্বির খানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরে স্মারকলিপি দেওয়া হয়েছে। শনিবার সংসদ সদস্য মোকাব্বির খান, সিলেট বিভাগীয় কমিশনার, সিলেটের জেলা প্রশাসক, সিলেট জেলা শিক্ষা কর্মকর্তা, বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে স্মারকলিপি দিয়েছেন উপজেলার সুশিল সমাজ ও সাংবাদিকরা।
বিশিষ্ট সমাসেবী ও ব্যবসায়ী শেখ মনির মিয়ার সভাপতিত্বে ও বিশ^নাথ থিয়েটারের সাধারণ সম্পাদক নবীন সোহেলের পরিচালনায় মানববন্ধনে সম্মানীত অতিথির বক্তব্য রাখেন বিশ^নাথ সাংস্কৃকিত ঐক্য পরিষদের সভাপতি সাইদুর রহমান সাঈদ, মাসিক মাকুন্দা সম্পাদক খালেদ মিয়া, বিশ^নাথ প্রেসক্লাবের সভাপতি মোসাদ্দিক হোসেন সাজুল, সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, কার্যনির্বাহী সদস্য কামাল মুন্না, প্রেসক্লাবের একাংশের সাধারন সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, ইউপি সদস্য আবুল খয়ের, বিশ^নাথ নতুন বাজার বণিক সমিতির সভাপতি শামীম আহমদ, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি বাবুল কান্তি দাশ মেঘল, সাধারণ সম্পাদক বাবুল কান্তি দাস, চাউলধনী স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক শফিক আহমদ পিয়ার, বিশ^নাথ বঙ্গবন্ধু শিশুকিশোর মেলার সাধারন সম্পাদক কাউছার আলী, আদর্শ যুব সংঘের সভাপতি বদরুল ইসলাম মহসিন, ডেফোডিল এসোসিয়েশনের সদস্য মশাহিদ আলী ও আওয়ামী লীগ নেতা শামসুল ইসলাম।