কুলাউড়ায় ৮৭০ কেজি মাছ জব্দ, নিলামে বিক্রি

7

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
কুলাউড়া উপজেলায় সরকারি জলমহাল থেকে অবৈধভাবে ধরা ৮৭০ কেজি মাছ জব্দ করেছে স্থানীয় প্রশাসন। মাছগুলোর মধ্যে রয়েছে বিগহেড (সিলভারকাপ প্রজাতি), রুই ও কাতলা। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি প্রশাসন।
কুলাউড়া মৎস্য অফিস সূত্র জানায়, বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) দিবাগত গভীর রাতে পৃথিমপাশা ইউনিয়নের সরকারি বৃন্দারাণী দীঘি থেকে চুরির সময় ৮৭০ কেজি মাছ জব্দ করা হয়। পরে এগুলো নিলামে ১ লাখ ৪৫ হাজার টাকায় বিক্রি করে সে টাকা সরকারি কোষাগারে জমা করা হয়।
শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে অনুষ্ঠিত নিলামে উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা এবং সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সুলতান মাহমুদ, আলীনগর বিজিবি ক্যাম্প কমান্ডর সুবেদার আলমগীর, ইউপি চেয়ারম্যান নবাব আলী বাকর খান প্রমুখ।
কুলাউড়ার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সুলতান মাহমুদ বলেন, ‘বৃন্দারাণী দীঘি মামলার কারণে ইজারা (লিজ) দেওয়া সম্ভব হচ্ছে না। যার কারণে অনেক দিন থেকেই এখানে মাছ চুরির অভিযোগ রয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে কে বা কারা জাল দিয়ে মাছ ধরলে স্থানীয় আলীনগর ক্যাম্পের বিজিবি সদস্যরা মাছগুলো আটক করে আমাদের খবর দেয়।’
বিজিবি সদস্যদের তৎপরতায় মাছগুলো উদ্ধার করা সম্ভব হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান এই সিনিয়র মৎস্য কর্মকর্তা।