বিস্ফোরক মামলার এক বছর পর বিশ্বনাথে যুবদল নেতা গ্রেফতার

11

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
এক বছর আগে বিশ্বনাথ উপজেলা সদরে ককটেল বিস্ফোরণের ঘটনায় দায়ের করা মামলায় জামাল আহমদ (৩৫) নামের এক যুবদল নেতাকে গ্রেফতার করেছে বিশ্বনাথ থানা পুলিশ। সে উপজেলার দশঘর ইউনিয়নের মান্দারুকা গ্রামের মনোহর আলীর ছেলে এবং ওই ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি। গতকাল মঙ্গলবার বিকেলে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে। আগেরদিন সোমবার রাতে তার নিজ বাড়ি থেকে থানার এসআই শফিকুল ইসলাম তাকে গ্রেফতার করেন।
জানা গেছে, ২০১৮ সালের ১ সেপ্টেম্বর শনিবার রাতে উপজেলা সদরের পুরনো বাজারস্থ সিএনজি অটোরিক্সা ষ্ট্যান্ড, নতুন বাজারস্থ লাইটেস ষ্ট্যান্ড, আব্দুল খালিক কমিউনিটি সেন্টারের সামন ও বিশ্বনাথ-জগন্নাথপুর রোডের আঙ্গারুকা ব্রিজের উপর একই সময়ে ওই চার স্থানে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এতে হতাহতের কোন ঘটনা না ঘটলেও রাতভর উপজেলাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করে। এ ঘটনার পরদিন ২ সেপ্টেম্বর রবিবার রাতে বিস্ফোরক দ্রব্য ও দ্রুত বিচার আইনে বিশ্বনাথ থানায় মামলা দায়ের করা হয়। জামায়াত-বিএনপির অজ্ঞাতনামা ৭০জনকে অভিযুক্ত করে বিশ্বনাথ থানার তৎকালীন এসআই সবুজ কুমার নাইডু, ওই মামলাটি দায়ের করেন (মামলা নং ০১)।
বিস্ফোরক মামলায় এক বছরে ৭০ আসামির ক’জনকে এ পর্যন্ত গ্রেফতার করা হয়েছে জানতে চাইলে বিশ্বনাথ থানার ওসি শামীম মুসা বলেন, ককটেল বিস্ফোরণের ঘটনায় জড়িত আসামিরা ধরাছোঁয়ার বাইরে ছিল। তবে, সঠিকভাবে বলতে না পারলেও এ মামলায় আরও আসামি গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।