ছাতকে পুলিশের হাত থেকে বাঁচতে যুবলীগ নেতার নদীতে ঝাঁপ, ২২ ঘণ্টা পর লাশ উদ্ধার

88

ছাতক থেকে সংবাদদাতা :
ছাতকে সাজাপ্রাপ্ত আসামী যুবলীগ নেতা আনোয়ার হোসেন (৩৬) গ্রেফতার এড়াতে পুলিশের উপর আক্রমন করে পালিয়ে যেতে পানিতে ঝাঁপ দেয়ার ২২ ঘন্টা পর লাশ উদ্ধার করা হয়েছে।
গতকাল রবিবার বিকেলে স্থানীয় কাঁচুর ব্রীজের নীচে পানি থেকে তার লাশ উদ্ধার করে ডুবুরী দল। সে উপজেলার চরমহল্লা ইউনিয়নের চানপুর গ্রামের মৃত আরশ আলীর পুত্র ও উপজেলা যুবলীগের সদস্য।
স্থানীয় ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, শনিবার রাতে আনোয়ার হোসেন আশাকাচর পয়েন্ট থেকে মোটরসাইকেল যোগে বাড়ি ফেরার পথে পেছন দিক থেকে অপর একটি মোটরসাইকেল তাকে অভারটেক করে আশাকাচর-চানপুর সড়কের হাছন নগর কাঁচুর ব্রীজ এলাকায় পুলিশ পরিচয় দিয়ে তার গতিরোধ করে। এ সময় দুর্বৃত্তরা তাকে মারপিট করে আহত অবস্থায় ধাক্কা দিয়ে ব্রীজের নিচে পানিতে ফেলে ঘটনাস্থল ত্যাগ করে। রাতে আনোয়ার হোসেন বাড়ি না ফেরায় তার পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজি করেও তার কোন সন্ধান পায়নি। রবিবার সকালে স্থানীয়দের মাধ্যমে জানতে পেরে পরিবারের লোকজন বিষয়টি থানা পুলিশকে অবহিত করেন। দুপুরে সিলেট থেকে একদল ডুবুরী ঘটনাস্থলে এসে কয়েক ঘন্টা চেষ্টার পর পানিতে ডুবন্ত অবস্থায় আনোয়ার হোসেনের লাশ উদ্ধার করতে সক্ষম হয়। এ সময় সুনামগঞ্জের সহকারী পুলিশ সুপার, ছাতক সার্কেল বিল্লাল হোসেন, ছাতক থানার অফিসার ইনচার্জ মোস্তফা কামালসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে ছাতক থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোস্তফা কামাল বলেন, আনোয়ার হোসেন একটি মামলার সাজাপ্রাপ্ত আসামী। জাউয়াবাজার তদন্ত কেন্দ্রের অফিসার গোপন সংবাদের ভিত্তিতে আনোয়ারের অবস্থান জেনে তাৎক্ষনিক মটর সাইকেল যোগে আসামী আনোয়ারের মোটর সাইকেল অভারটেক করে গতিরোধ করে পরিচয় দেয়ামাত্র আসামী আনোয়ার পুলিশের উপর আক্রমণ চালিয়ে পালিয়ে যেথে পানিতে ঝাঁপ দেয়। ডুবুরী দলের কয়েক ঘন্টা চেষ্টার পর লাশ উদ্ধার করা হয়েছে। ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।