জেলা বিএনপির মতবিনিময় ॥ ঐতিহাসিক রেজিস্ট্রারী মাঠের সমাবেশ সর্বাত্মকভাবে সফল করতে হবে

13

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম বলেছেন, আগামী ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার ঐতিহাসিক রেজিস্ট্রারী মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশকে সর্বাত্মকভাবে সফল করতে হবে। এক্ষেত্রে বিএনপির পাশাপাশি অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। মনে রাখতে হবে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে দেয়া ফরমায়েসী সাজা বাতিল ও মিথ্যা মামলা প্রত্যাহারের এবং গণতন্ত্র পুনরুদ্ধারের স্বার্থে এই সমাবেশ সফলের বিকল্প নেই।
তিনি শনিবার বিকেলে আগামী ২৪ সেপ্টেম্বর রেজিস্ট্রারী মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশ সফলের লক্ষ্যে জেলা বিএনপির আওতাধীন সকল অঙ্গ ও সহযোগি সংগঠন নেতৃবৃন্দের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। নগরীর সোবহানীঘাটস্থ জেলা সভাপতির বাসভবনে সাধারণ সম্পাদক আলী আহমদের পরিচালনায় অনুষ্ঠিত মত বিনিময় সভায় সমাবেশ সফল করার জন্য শাখা নেতৃবৃন্দদেরকে প্রয়োজনীয় দিকনির্দেশনা ও প্রচার পত্র প্রদান করা হয়। পরিকল্পিতভাবে গণসংযোগের মাধ্যমে দলীয় নেতাকর্মীদের পাশাপাশি জনসাধারণকে সমাবেশে উপস্থিত করার নির্দেশনা দেয়া হয়।
সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জেলা সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ খান জামাল ও আবুল কাশেম, জেলা শ্রমিক দলের সভাপতি সুরমান আলী, জাসাসা সভাপতি জসিম উদ্দিন, জেলা বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক লায়েছ আহমদ, যোগাযোগ বিষয়ক সম্পাদক আরিফ ইকবাল নেহাল চেয়ারম্যান, সহ-কোষাধ্যক্ষ জাকির হোসেন, সহ-দফতর সম্পাদক এম. এ মালেক ও দিদার ইবনে তাহের লস্কর, সহ-যুব বিষয়ক সম্পাদক আব্দুল মালেক, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আব্দুল ওয়াহিদ সুহেল, জেলা জাসাসের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন রানু, শ্রমিক দলের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, জেলা ওলামা দালের সাধারণ সম্পাদক মাওলানা নুরুল হক, বিএনপি নেতা আব্দুল ওয়াহিদ, চৌধুরী মোহাম্মদ সুহেল, দেলোয়ার হোসেন চৌধুরী, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, সাবেক ছাত্রদল নেতা লিটন আহমদ, ওসমান গণি, শাহেদ আহমদ, এহসানুল করিম মিশু, হাবিবুর রহমান, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন নাদিম, ছাত্রদল নেতা শিহাব খান ও তানভীর আহমদ প্রমুখ।
এদিকে ঐতিহাসিক রেজিষ্ট্রারী মাঠে ২৪ সেপ্টেম্বরের সিলেট বিভাগীয় মহাসমাবেশ সফলের লক্ষ্যে নগরীর কোর্ট পয়েন্ট এলাকায় লিফলেট বিতরণ করেছে সিলেট মহানগর বিএনপি। শনিবার বেলা ১১টায় নগরীর কোর্ট পয়েন্ট সংলগ্ন মধুবন মার্কেটের সম্মুখ থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন পয়েন্ট ও বিপনী বিতানে লিফলেট বিতরণ করা হয়।
লিফলেট বিতরণ কালে নেতৃবৃন্দ, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, দেশনায়ক তারেক রহমানের সাজা ও মিথ্যা মামলা সমুহ প্রত্যাহার এবং অবিলম্বে সুষ্ঠুভাবে জাতীয় নির্বাচনের দাবীতে ২৪ সেপ্টেম্বরের বিভাগীয় মহাসমাবেশ সফল করার জন্য সিলেটবাসীর প্রতি আহ্বান জানান।
এ সময় উপস্থিত ছিলেন, মহানগর বিএনপি সভাপতি নাসিম হোসাইন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকী, সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, সহ-সভাপতি হুমায়ুন কবির শাহীন, জিয়াউল হক জিয়া, অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী, দফতর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো, প্রচার সম্পাদক শামীম মজুমদার, যুব বিষয়ক সম্পাদক মির্জা বেলায়েত হোসেন লিটন, স্বাস্থ্য সম্পাদক ডাঃ আশরাফ আলী, কৃষি সম্পাদক আব্দুল মান্নান পুতুল, মানবাধিকার সম্পাদক মুফতি নেহাল উদ্দিন, সিনিয়র বিএনপি নেতা বদরুদ্দোজা বদর, সহ-দফতর সম্পাতক লোকমান আহমদ, বিএনপি নেতা আমিন উদ্দিন, সাব্বির আহমদ, মোতাহির আলী মাখন, বাবর আহমদ, এম. মখলিস খান, দিলোয়ার হোসেন রানা, ময়নুল হক স্বাধীন, জাবেদুল ইসলাম দিদার, আলগমীর কবির মুন্না ও মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান প্রমুখ। বিজ্ঞপ্তি