গোয়াইনঘাটে জনসচেতনতামূলক সভায় সেক্টর কমান্ডার কর্ণেল খায়রুল কবীর ॥ সীমান্তে সব ধরণের অপরাধ ঠেকাতে বিজিবির কঠোর নজরদারি রয়েছে

22
সীমান্ত হত্যা ও অপরাধ রোধকল্পে জনসচেতনতামূলক সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন বিজিবি’র সিলেটের সেক্টর কমান্ডার কর্ণেল এএমএম খায়রুল কবীর।

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সিলেটের পিএসসির সেক্টর কমান্ডার কর্ণেল এএমএম খায়রুল কবীর বলেছেন, সীমান্ত হত্যা, মাদক ও চোরাচালানসহ সব ধরণের অপরাধ ঠেকাতে বিজিবির কঠোর নজরদারি রয়েছে। এ বিষয়ে ইতোমধ্যে ভারতের সাথে আমাদের বৈঠক হয়েছে। বৈঠকে চোরাই পথে বিভিন্ন পণ্য পাচার রোধে নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সীমান্তে অপরাধ প্রবনতা শূন্যের কোঠায় নামিয়ে আনতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি স্থানীয় জনসাধারণকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রতিবেশী দেশ থেকে আসছে মাদক, অস্ত্র ও ইয়াবা। বিপরীতে আমাদের দেশ থেকে চোরাই পথে যাচ্ছে বিভিন্ন ভোগ্য পণ্য। এগুলো বন্ধ করতে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। যত দ্রুত সম্ভব এসব চোরাচালান বন্ধ করা হবে।
কর্ণেল খায়রুল কবির বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধুর হাত ধরে আমরা স্বাধীনতা অর্জন করেছি। এবং শেখ হাসিনার নেতৃত্বে এ দেশ এগিয়ে যাচ্ছে। আমরা ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পৌঁছে যাবো।
তিনি সোমবার বিকেলে মুসলিম নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জনসচেতনতা মূলক সভায় পপ্রান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এ সময় তিনি বলেন, আপনাদের প্রতিটি কাজে দেশপ্রেমের প্রতিফলন আনতে হবে।
পূর্ব জাফলং ইউনিয়নের ৩নং ওয়ার্ডবাসীর উদ্যোগে আয়োজিত সীমান্ত হত্যা ও অপরাধ রোধকল্পে জনসচেতনতামূলক সভায় সভাপতিত্ব করেন সিলেটের ৪৮ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আহমেদ ইউসুফ জামিল। স্থানীয় যুবলীগ নেতা নাজিম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন। বিশেষ অতিথির বক্তৃতায় তিনি বলেন, সবাইকে মুক্তিযোদ্ধের চেতনা ও দেশ প্রেমে উদ্বুদ্ধ হতে হবে। বঙ্গবন্ধু দেশকে নিয়ে যে স্বপ্ন দেখতেন, তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে স্বপ্নকে বাস্তবায়ন করছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ থেকে মাদক, জুয়াসহ সকল প্রকার অপরাধ নির্মূলে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি স্থানীয় জনসাধারণকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. নজরুল ইসলাম, থানার ওসি মো. আব্দুল আহাদ, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু।