ইমামরা হচ্ছেন আমাদের প্রথম শিক্ষক – ভিসি ডা. মোর্শেদ

14

জকিগঞ্জের গণিপুর গ্রামের শাহী ঈদগাহ ও জামে মসজিদের ৪৬ বছরের ইমাম ও খতিব হযরত মাওলানা খলিল আহমদের যুক্তরাষ্ট্র যাত্রা উপলক্ষে বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে। গত শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে গণিপুর শাহী ঈদগাহ মাঠে তাকে গ্রামবাসীর উদ্যোগে এই সংবর্ধনা দেওয়া হয়।
জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে ও সাবেক ইউপি চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরীর পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট মেডিকেল বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোর্শেদ আহমদ চৌধুরী।
প্রধান অতিথির বক্তৃতায় ডা. মোর্শেদ বলেন, ইমামরা হচ্ছেন সমাজের সবচেয়ে সম্মানিত ব্যক্তি। মক্তবে ইমামরাই শিশুদেরকে ধর্মীয় শিক্ষা দিয়ে থাকেন। তাঁরা আমাদের প্রথম শিক্ষক। তাই ইমামদের সম্মান জানানো মানে নিজেদের শিক্ষাগুরুকে সম্মান জানানো। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ইমামদের সম্মান জানিয়ে ভাতা ও সম্মানির ব্যবস্থা করেছেন। মাওলানা খলিল আহমদ এক মসজিদে ৪৬ বছর ইমামতি করে প্রমাণ করেছেন তিনি একজন খাঁটি ধর্মপ্রাণ মানুষ। যুক্তরাষ্ট্রে গিয়েও তিনি নিশ্চয় ইসলামের খেদমতে কাজ করবেন।
সংবর্ধনা অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওলানা নুরুল ইসলাম, কালীগঞ্জ বাজার জামে মসজিদের ইমাম ও খতিব ক্বারী মাওলানা আজিজুর রহমান, সিলেট জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. শামীম আহমদ, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেল, গঙ্গাজল হাসানিয়া সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওলানা মস্তাক আহমদ, জকিগঞ্জ সিনিয়র মাদরাসার সহকারী অধ্যক্ষ মাওলানা মোশাহিদ আহমদ কামালী, জকিগঞ্জ উপজেলা ইউনিয়ন পরিষদ ফোরামের সভাপতি ও বারঠাকুরী ইউপি চেয়ারম্যান মহসিন মর্তুজা টিপু।
মাওলানা হাবিবুর রহমান হালিমের কোরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সুলতানপুর ইউপির সাবেক চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখেন গণিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি তয়াহিদ হোসেন চৌধুরী। মানপত্র পাঠ করেন আবু তাহের চৌধুরী। বিজ্ঞপ্তি