র‌্যাব-পুলিশ ও বিজিবির অভিযান ॥ ২৪ ঘন্টায় রিভলবার-গুলি ও মাদকসহ ৮ জন গ্রেফতার

5

স্টাফ রিপোর্টার :
র‌্যাব-পুলিশ ও বিজিবি গত ২৪ ঘন্টার অপারেশনে বিদেশী রিভলবার, গাঁজাসহ ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। গত শুক্রবার সন্ধ্যা ও রাতে নগরীর হাউজিং এস্টেট, মৌলভীবাজারের বড়লেখা, দক্ষিণ সুনামগঞ্জের ভাতগাঁও ও হবিগঞ্জের মাধবপুরে পৃথক পৃথক অভিযান চালানো হয়। গতকাল শনিবার গণমাধ্যমে প্রেরিত পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত হওয়া যায়।
নগরীর আম্বরখানা এলাকা থেকে ৮০০ গ্রাম গাঁজাসহ আল আমিন (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে ৭ এপিবিএন। গত শুক্রবার সন্ধ্যায় নগরীর হাউজিং এস্টেট গেইটের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।
মহানগর পুলিশ: গত শুক্রবার রাত পৌনে ৮ টার দিকে মহানগর গোয়েন্দা পুলিশের এসআই মোঃ রফিকুল ইসলাম সঙ্গীয় এএসআইমোঃ আলী হোসেন, এএসআই মোঃ আমিনুল ইসলাম এবং অন্যান্য ফোর্সসহ মহানগর গোয়েন্দা পুলিশের টহলরত টিম গোপন সংবাদের ভিত্তিতে দক্ষিণ সুরমা থানার ভার্থখলা সাকিনস্থ ভাগ্যরাজ রেস্টুরেন্টের সামনে পুরাতন রেলস্টেশন গামী পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে ২৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ মোঃ কামাল নামে এক মাদক ব্যবসায়িকে গ্রেফতার করেন। সে বিয়ানীবাজার থানার নিজ মোহাম্মদপুর গ্রামের মৃত চান্দ আলীর পুত্র। বর্তমানে সে ভার্থখলা সাহাবুদ্দিন মিয়ার কলোনীর বাসিন্দা। ধৃত আসামী সিলেট জেলার সীমান্তবর্তী এলাকা হতে উক্ত ইয়াবা ট্যাবলেট ক্রয় করে সিলেট শহরের বিভিন্ন মাদক সেবীদের নিকট বিক্রি করে মর্মে জানা যায়। অপরদিকে একই দিন রাতে মহানগর গোয়েন্দা পুলিশের এসআই সারোয়ার হোসেন ভূঁইয়া, এএসআই সঞ্জয় চন্দ্র দে, এএসআই সবুজ মিয়া এবং অন্যান্য ফোর্সসহ মহানগর গোয়েন্দা পুলিশের টহলরত টিম গোপন সংবাদের ভিত্তিতে এয়ারপোর্ট থানার পশ্চিম সুবিদবাজার কলাপাড়া রোডস্থ সায়েম ভেরাইটিজ স্টোরের দক্ষিণ পাশের পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে ২৫০ গ্রাম গাঁজাসহ সনু দাস (৩২) নামের এক মাদক ব্যবসায়িকে গ্রেফতার করে। সে এয়ারপোর্ট থানার লাক্কাতুরা চা বাগান মৃত সাধন দাসের পুত্র। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদক মামলা রুজু হয়েছে।
এদিকে গতকাল শনিবার রাত সাড়ে ৭ টার দিকে জালালাবাদ থানার এসআই প্রদীপ সরকার এর নেতৃত্বে সঙ্গীয় এএসআই মোঃ সাইদুর রহমান, এএসআই নুরুল হক, এএসআই কুতুব আলীগণ বিশেষ অভিযান পরিচালনা করে চেক জালিয়াতি মামলার সিআর সাজাপ্রাপ্ত পলাতক আসামী নগরীর পাঠানটুলা আবাসিক এলাকার পল্লবী বি ইব্রাহিম মঞ্জিল-৭৬ মোঃ শফিক আলীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত মোঃ শফিক আলী দায়রা ১৮৪৫/১৭ কোতোয়ালী সিআর ৯৬২/১৬ এনআইএ্যাক্ট এর ১৩৮ ধারা মূলে ১০ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১৪,২০,৯৫৭/- টাকা জরিমানা এবং দায়রা-৭৭৮/১৮ সিআর-১৫১১/১৭, এনআইএ্যাক্ট এর -১৩৮ ধারা মূলে ৫ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ২,৫০,০০০/- টাকা জরিমানা ভূক্ত আসামী। ধৃত আসামীকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।
৭ এপিবিএন, সিলেটের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মো. আকরাম আলী বলেন, গ্রেফতারকৃত যুবকের বিরুদ্ধে এয়ারপোর্ট থানায় মামলা দায়ের করা হয়েছে। পাশাপাশি মাদক নির্মূলে ৭ এপিবিএনের অধিনায়ক ও সহ অধিনায়কের তত্ত্বাবধানে অপারেশন টিম সোচ্চার রয়েছে।
মৌলভীবাজার : মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় মোটরযান আইনে অভিযান চলাকালে গাঁজাসহ শাহাব উদ্দিন (২০) নামে এক লেগুনা চালককে গ্রেফতার করেছে পুলিশ। পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ভ্রাম্যমাণ আদালত তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। গত শুক্রবার সন্ধ্যায় এই অভিযান চালানো হয়। শাহাব উদ্দিন উপজেলার দাসেরবাজার ইউপির শংকরপুর গ্রামের মৃত জালাল উদ্দিনের পুত্র। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান।
দক্ষিণ সুনামগঞ্জ : সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ থেকে বিদেশী রিভলবার ও গুলিসহ আব্দুল মুকিত (৪৮) নামে এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯। তিনি সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার কুঁয়ারগাঁও গ্রামের মৃত হুসমত আলীর পুত্র। গত শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২ টায় দক্ষিণ সুনামগঞ্জের ভাতগাঁও বমবমী বাজারের জননী ফার্মেসীর সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় ১ টি বিদেশী রিভলবার ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এদিকে উদ্ধারকৃত আলামত ও ধৃত অস্ত্র ব্যবসায়ীকে সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-৯, সিলেটের (মিডিয়া অফিসার) ও অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান।
হবিগঞ্জ : হবিগঞ্জের মাধবপুরে অভিনব কায়দায় মোটরসাইকেলের সীটের নীচে রেখে ফেনসিডিল পাচারের সময় দুই মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার ধর্মঘর এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় ৪১ বোতল ভারতীয় ফেনসিডিল ও একটি পালসার মোটরসাইকেল জব্দ করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে, বি-বাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলার চরচারতলা গ্রামের ফাইজুর রহমানের পুত্র শরীফুল ইসলাম (২৬) ও জয়নাল আবেদীনের পুত্র জামাল মিয়া (৪০)।
বিজিবি-৫৫ ব্যাটালিয়নের লেফট্যানেন্ট কর্নেল এম জাহিদুর রশীদ জানান, উল্লেখিতরা অভিনব কায়দায় মোটরসাইকেলের সীটের নীচে ৪০ বোতল ফেনসিডল বহন করে নিয়ে যাচ্ছিল। খবর পেয়ে মাধবপুর উপজেলার ধর্মঘর সীমান্ত ফাঁড়ির নায়েক শহিদুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে করা হয়েছে। জব্দকৃত মাদক ও মোটরসাইকেলের আনুমানিক মূল্য ১ লাখ ৫৬ হাজার।