সিলেট এসে আমি রোমাঞ্চিত হয়েছি – লেখক সমরেশ মজুমদার

11

বাতিঘর থেকে প্রকাশিত হয়েছে দুই বাংলার জনপ্রিয় লেখক বাংলা সাহিত্যের প্রখ্যাত কথাসাহিত্যিক সমরেশ মজুমদারের নতুন বই ‘অপরিচিত জীবনযাপন’।
শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বেলা ১১টায় বাতিঘর সিলেট শাখায় বইটি প্রকাশিত হয়। এই উপলক্ষে পাঠকের সাথে ‘বই প্রকাশের গল্প’ নামে একটি আড্ডার আয়োজন করে বাতিঘর।
‘বই প্রকাশের গল্প’ বলতে গিয়ে লেখক সমরেশ মজুমদারের তার লেখক হয়ে উঠার গল্প থেকে শুরু করে তার বিভিন্ন উপন্যাসের চরিত্র নিয়েও কথা বলেন। বিভিন্ন স্মৃতিচারণ করতে গিয়ে উঠে আসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জনপ্রিয় কথাশিল্পী ও চলচ্চিত্রকার হুমায়ূন আহমেদের সাথে কাটানো বিভিন্ন ঘটনার কথা। এসময় তিনি উপস্থিত পাঠকদের বিভিন্ন প্রশ্নের উত্তরও দেন।
লেখক ও বাউল গবেষক সুমনকুমার দাশের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য দেন বাতিঘরের কর্ণধার দীপঙ্কর দাস। এরপর কথাসাহিত্যিক সমরেশ মজুমদার শুরু করেন তার গল্প।
সিলেটকে তার জন্মভূমির সাথে তুলনা করে সমরেশ মজুমদার বলেন, সিলেটে এসে আমি রোমাঞ্চিত হয়েছি। কারণ উত্তর বঙ্গের যে চা বাগানে আমার দীর্ঘ সময় কেটেছে ঠিক সে জায়গার মতই সিলেট। সেই চা বাগান, সেই মাটি। আমি যখন এয়ারপোর্ট থেকে আসছিলাম তখন মনে হচ্ছিল সিলেটের সাথে ভারতের উত্তর বঙ্গের সেই চা বাগানের ও এর আশপাশের এলাকার অনেক মিল। বিজ্ঞপ্তি