মৃত্যুবার্ষিকীর আলোচনা সভায় বক্তারা ॥ শাহ আব্দুল করিম এর সৃষ্টিকে বাঁচিয়ে রাখার আহবান

18

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
বাউল সম্রাট শাহ আব্দুল করিমে ১৯ম মৃত্যু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার দিরাই উপজেলার উজানধলে বাউল সম্রাটের বাড়ীতে আলোচনা সভা ও করিম গীতির আসর অনুষ্ঠিত হয়।
বাউল সম্রাটের পুত্র শাহ নুর জালালের সভাপতিত্বে ও আপেল মাহমুদের সঞ্চালনায় শাহ আব্দুল করিমের জীবন ও দর্শন নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথি হসেবে উপস্থিত ছিলেন দিরাই উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম, প্রধান আলোচকের আলোচনা করেন দিরাই উপজেলা সহকারী ভূমি কমিশনার বিশ্বজিৎ দেব, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিরাই উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহফুজুর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে দিরাই উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম বলেন, আমি শৈশবে বাউল সম্রাট শাহ আব্দুল করিমের নাম শুনেছি জেনেছি, কিন্তু আজ নিজেকে অত্যন্ত সৌভাগ্যবান মনে করছি এই মহান পুরুষের বাড়িতে বসে উনারই জীবন দর্শন নিয়ে আলোচনা সুযোগ পাওয়ায়। তিনি শাহ আব্দুল করিমের সৃষ্টিকে বাচিয়ে রাখার জন্য সবার প্রিত আহ্বান জানান।
প্রধান আলোচকের আলোচনায়সহকারী কমিশনার ভূমি বিশ্বজিত দেব বলেন, শাহ আব্দুল করিম গরীব দুখি, মেহনতী মানুষ তথা রাজনৈতিক সচেতন একজন বাউল ছিলেন। শাাা আবাদউর করিমের দেখাাাা পথে নোনোন চলতে পারলে হয়তো মানবিক দিকে একজন মানুষ অবশ্যই উন্নতি সাধন করতে পারবে। শাহ আব্দুল করিমরা দেশের সম্পদ। তাই নতুন প্রজন্মকে শাহ আব্দুল করিমের চর্চা করতে হবে।