সিএনজি চালিত অটোরিক্সা শ্রমিকদের মানববন্ধন ॥ দাবি না মানলে ২৪ সেপ্টেম্বর থেকে লাগাতার কর্মবিরতি

57
সিলেট জেলা সিএনজি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন রেজি: নং- চট্ট ৭০৭ এর উদ্যোগে ৫ দফা দাবী আদায়ের লক্ষ্যে মানববন্ধনে বক্তব্য রাখছেন সংগঠনের সভাপতি জাকারিয়া আহমদ।

গতকাল সোমবার ৯ সেপ্টেম্বর সকাল ১১টায় নগরীর কোর্ট পয়েন্টে মানববন্ধনের আয়োজন করেন সংগঠনের নেতৃবৃন্দ। সংগঠনের সভাপতি জাকারিয়া আহমদেন সভাপতিত্বে ও মুক্তিযুদ্ধ উপপরিষদের সহ সভাপতি আব্দুল হামিদের পরিচালনায় মানববন্ধনে বক্তরা বলেন, সড়ক পরিবহনের প্রধান চালিকাশক্তি হচ্ছেন এদেশের শ্রমিকেরা। এই শ্রমিকদের সমাজ ও জনগণের মুখোমুখি দাঁড় করিয়ে আইনের বিভিন্ন ধারা বিশেষ মহলকে খুশি করতে পারলেও জাতীয় জীবনে চরম বিপর্যয়ের সম্ভাবনা এনে দিয়েছে। যা আমাদের জন্য কাম্য নয়। এ অবস্থায় আইনের সংশোধন করা ও বর্তমান উদ্ভূত পরিস্থিতিতে সমস্যা নিরসনের লক্ষ্যে আমাদের পাঁচ দফা দাবি মেনেনিন। শ্রমিকদের সমাজ ও জনগণের মুখোমুখি দাঁড় করিয়ে বেআইনিভাবে গ্রিল দেওয়ার নামে অযথা রেকার করা আর মামলা দিয়ে পরিবহন শ্রমিকদের হয়রানি করা বন্ধ করুন। মহামান্য হাইকোর্টের নিষেধ থাকা সত্তেও কিসেরবলে বেটারি চালিত রিক্সা ও অটোবাইক চলাচল করছে।
মানববন্ধনে বক্তব্য রাখেন, সিলেট জেলা সিএনজি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন রেজি নংঃ চট্ট ৭০৭ এর সাধারণ সম্পাদক মো. আজাদ মিয়া, সহসভাপতি মো. সুন্দর আলী খাঁন, মো. আবুল হোসেন খান, সহসাধারণ সম্পাদক মো. শাহাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. ইকবাল আহমদ, দপ্তর সম্পাদক কাওছার আহমদ, অর্থ সম্পাদক মো. মামুনুর রশিদ মামুন, প্রচার সম্পাদক মোহাম্মদ আলী, কল্যাণ সম্পাদক মো. আব্দুল মান্নান, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক আব্দুল মতিন, প্রধান নির্বাচন কমিশনার মানিক খান, শ্রমিক মসলিস সিলেট জেলা সাংগঠনিক সম্পাদক এম.এ রহিম, জেলা কমিটির সদস্য রফিকুল ইসলাম, আলতাফ হোসেন চৌধুরী, রাজা আহমদ রাজা, মানিক মিয়া, এবাদুল খান, রিয়াজ উদ্দিন, লিটন আহমদ, সুজন মিয়া, ফরহাদ মিয়া, এম বরকত আলী, ফরিদ আহমদ, নওশাদ আহমদ, খিজর আহমদ, আতাউর রহমান, নুরুল হক, এপল আহমদ, এমাদ উদ্দিন, জয়নাল, শরিফ উদ্দিন, কানাইঘাট উত্তর বাজার উপ-পরিষদের সভাপতি জাকারিয়া, পীরবাজারের সভাপতি ইলিয়াস, প্রমুখ। এছাড়াও মাননন্ধনে মিছিল সহাকারে অংশ গ্রহণ করেন সংগঠনের সকল উপ-পরিষদের নেতৃবৃন্দ ও পরিবহণ শ্রমিকরা। বিজ্ঞপ্তি