নির্বাচন বোর্ডের উদ্যোগে সিলেট চেম্বারের প্রার্থীদের সাথে মতবিনিময় ॥ নির্বাচনী আইন মেনে চলা ও শান্তি-শৃংখলা বজায় রাখার আহবান

12
সিলেট চেম্বার অব কমার্সের ২০১৯-২১ সাল মেয়াদের নির্বাচনের প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এডভোকেট মো: নাসির উদ্দিন খান।

গত ৮ সেপ্টেম্বর রবিবার সিলেট চেম্বার নির্বাচন বোর্ডের উদ্যোগে ২০১৯-২০২১ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচনের প্রার্থীদের সাথে সিলেট চেম্বারের প্রশাসক, নির্বাচন বোর্ড ও আপীল বোর্ডের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এডভোকেট মোঃ নাসির উদ্দিন খান বলেন, নির্বাচনী তফসিল অনুযায়ী গত ৭ সেপ্টেম্বর প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। এবছর ৪টি সদস্য ক্যাটাগরী থেকে ৪১ জন প্রার্থী পরিচালক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, যার মধ্যে ২২ জন প্রার্থী পরিচালক হিসেবে নির্বাচিত হবেন এবং তাদের মধ্য থেকে পরবর্তীতে সভাপতি, সিনিয়র সহ সভাপতি ও সহ সভাপতি নির্বাচিত করা হবে। তিনি জানান টাউন এসোসিয়েশন ক্যাটাগরীতে অন্য কোন প্রার্থী না থাকায় শমশের জামাল-কে ঐ ক্যাটাগরী থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত পরিচালক হিসেবে প্রাথমিকভাবে ঘোষণা করা হয়েছে। তিনি জানান, আমরা নির্বাচন আয়োজনে সার্বিক সহযোগিতা ও নির্বাচন পর্যবেক্ষণের জন্য ইতোমধ্যে স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, র‌্যাব, ডিজিএফআই, এনএসআই, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজসহ সংশ্লিষ্ট সকলকে পত্র প্রেরণ করেছি। সভায় সকল প্রার্থীদের নিকট নির্বাচনী আচরণবিধি সরবরাহ করা হয়। নির্বাচন বোর্ডের চেয়ারম্যান আচরণবিধি মেনে চলা ও শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য সকল প্রার্থীদের প্রতি আহবান জানান। তিনি বলেন, ভোটারগণকে তাদের ভোটারিধকার প্রয়োগের ক্ষেত্রে অবশ্যই অর্ডিনারী শ্রেণীতে ১২টি, এসোসিয়েট শ্রেণীতে ৬টি ও ট্রেড গ্র“প শ্রেণীতে ৩টি ভোট প্রদান করতে হবে, না হলে বিধি অনুযায়ী ঐ ভোটারের ব্যালট পেপার বাতিল বলে বিবেচিত হবে। এ বিষয়ে তিনি ভোটারদের সচেতন করার জন্য প্রার্থীদের প্রতি আহবান জানান।
সিলেট চেম্বারের প্রশাসক আসাদ উদ্দিন আহমদ বলেন, সিলেট চেম্বার অব কমার্স সিলেটের ব্যবসায়ীদের ঐতিহ্যবাহী সংগঠন। এ সংগঠনের কার্যক্রমের ধারাকে অব্যাহত রাখতে যোগ্য নেতৃত্ব নির্বাচন একান্ত জরুরী। সকল ভোটারদের অংশগ্রহণে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনে আমরা সাধ্যমত কাজ করে যাচ্ছি। তিনি বলেন, সুষ্ঠু ভোটার তালিকা প্রণয়ন, মনোনয়নপত্র যাচাই-বাছাই, প্রার্থীর তালিকা প্রণয়ন সহ নির্বাচন সংক্রান্ত কাজগুলো বাস্তবায়নে নির্বাচন বোর্ড ও আপীল বোর্ডের চেয়ারম্যান ও সদস্যগণ অক্লান্ত পরিশ্রম করেছেন। তিনি এজন্য দুইটি বোর্ডের চেয়ারম্যানগণ ও সদস্যগণকে আন্তরিক ধন্যবাদ জানান।
বক্তব্য রাখেন আপীল বোর্ডের চেয়ারম্যান এডভোকেট এ কে এম শমিউল আলম।
সভায় উপস্থিত ছিলেন নির্বাচন বোর্ডের সদস্য এডভোকেট সৈয়দ শামীম আহমদ, এডভোকেট মোঃ জুনেল আহমদ, আপীল বোর্ডের সদস্য এডভোকেট মোঃ রাজ উদ্দিন ও হারুন আল রশিদ দিপু। প্রার্থীগণের মধ্যে উপস্থিত ছিলেন এহতেশামুল হক চৌধুরী, মোঃ সাহিদুর রহমান, ফালাহ উদ্দিন আলী আহমদ, মুশফিক জায়গীরদার, মোঃ আব্দুর রহমান (জামিল), খন্দকার ইসরার আহমদ রকি, মোঃ শফিকুল ইসলাম, শান্ত দেব, মোঃ আব্দুস সামাদ, খলিলুর রহমান চৌধুরী, ফখর উস সালেহীন নাহিয়ান, আলীমুল এহছান চৌধুরী, আবু তাহের মোঃ শোয়েব, মোঃ মামুন কিবরিয়া সুমন, এনামুল কুদ্দুছ চৌধুরী, মুকির হোসেন চৌধুরী, হুমায়ুন আহমদ, মোঃ ফারুক আহমদ, মোঃ নজরুল ইসলাম, জুবায়ের রকিব চৌধুরী, আক্তার হোসেন খান, আব্দুল হাদী পাবেল, শহিদ আহমদ চৌধুরী, মোহাম্মদ আব্দুস সালাম, মোঃ এমদাদ হোসেন, পিন্টু চক্রবর্তী, চন্দন সাহা, মোঃ আতিক হোসেন, ইলিয়াছ উদ্দিন লিপু, কাজী মোঃ মোস্তাফিজুর রহমান, মোঃ আবুল কালাম, মনোরঞ্জন চক্রবর্তী সবুজ, মোঃ সিরাজুল ইসলাম, মোঃ মাহবুবুল হাফিজ চৌধুরী (মসফিক), তাহমিন আহমদ, মোঃ আমিনুজ্জামান জোয়াহির, ওয়াহিদুজ্জামান চৌধুরী ও শমশের জামাল। বিজ্ঞপ্তি