দিরাই-শাল্লা সম্প্রীতি পরিষদের স্মরণ সভায় বক্তারা ॥ যখনই দিরাই-শাল্লার রাজনীতির আলোচনা হবে তখন মহিম দাসের নাম উচ্চারিত হবেই

61
প্রয়াত মহিম দাসের দিরাই-শাল্লা সম্প্রীতি পরিষদ আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যাপক (অব.) মো: আব্দুর রশিদ।

দিরাই-শাল্লা সম্প্রীতি পরিষদের উপদেষ্টা ও শাল্লা উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রয়াত মহিম দাসের উদ্দেশ্যে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের এ স্মরণ সভার আয়োজন করে দিরাই-শাল্লা সম্প্রীতি পরিষদ।
সভায় বক্তারা বলেন, দীর্ঘ ৩৫ বছর গণমানুষের রাজনীতি করেছেন মহিম দাস। তিনি একেবারে তৃণমূল থেকে রাজনীতি শুরু করেছিলেন। সৎ ও নির্লোভ এ মানুষটি তাঁর গুণ দ্বারা সকল মানুষের শ্রদ্ধাভাজন ছিলেন। নীতির সাথে তিনি কখনোই আপোস করেননি। যখনই দিরাই-শাল্লার রাজনীতির আলোচনা হবে তখন মহিম দাসের নাম উচ্চারিত হবেই। তিনি কর্মের মাধ্যমে সবার মাঝে বেঁচে থাকবেন। বক্তারা বলেন, মহিম দাস মুক্তিযুদ্ধের একজন বিশিষ্ট সংগঠক ছিলেন। তিনি ছিলেন মনে প্রাণে একজন শিক্ষানুরাগী। শাল্লার প্রত্যন্ত অঞ্চলে তার প্রতিষ্ঠিত ‘মহিম চন্দ্র নি¤œ মাধ্যমিক বিদ্যালয়’ এখন পূর্ণাঙ্গ উচ্চ বিদ্যালয়। আমাদেরকে তার আদর্শকে ধারণ করতে হবে।
দিরাই-শাল্লা সম্প্রীতি পরিষদের সভাপতি অঞ্জলি প্রভা চৌধুরীর সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যাপক (অব.) মো. আব্দুর রশিদ। দিরাই-শাল্লা সম্প্রীতি পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক প্রাণ কান্ত দাসের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট লোকসংস্কৃতি গবেষক ও শিক্ষাবিদ অধ্যাপক ড. আবুল ফতেহ ফাত্তাহ, শাল্লা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শাল্লা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী আল আমিন, আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ মো. গিয়াস উদ্দিন চৌধুরী ও এডভোকেট শহীদুজ্জামান চৌধুরী।
স্মরণসভায় স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন দিরাই-শাল্লা সম্প্রীতি পরিষদের উপদেষ্ঠা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা সুধীর দাস, দিরাই-শাল্লা সম্প্রীতি পরিষদের উপদেষ্টা ধীরেন্দ্র চন্দ্র দাস রায়, সংগঠনের উপদেষ্টা ও সিলেট জেলা সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমেদ, সংগঠনের উপদেষ্টা ভূপেন্দ্র তালুকদার, সহ-সাধারণ সম্পাদক সুভাস দাস, দিরাই উপজেলা আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক ইয়াউর মিয়া, সিলেট জেলা ছাত্রলীগের (জাসদ) সাবেক সাধারণ সম্পাদক ও মহানগর জাসদ নেতা আমিরুল ইসলাম চৌধুরী, সংগঠনের সাংগঠনিক সম্পাদক সুব্রত দাস, কলেজ শিক্ষক পরিষদের সভাপতি জ্যোতিষ তালুকদার, মরহুমের বড় ছেলে মঞ্জু দাস, সংগঠনের নির্বাহী সদস্য রবীন্দ্র তালুকদার, হাওর উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক খালেদ মিয়া প্রমুখ। বিজ্ঞপ্তি