ফেইসবুকে পোষ্ট দেখে বিদ্যালয়ের নতুন ভবন ও স্ট্রিট লাইটের ব্যাবস্থা করে দিলেন শামীমা শাহরিয়ার এমপি

27

নিজাম নূর জামালগঞ্জ থেকে :
সুনামগঞ্জের হাওর অধ্যুষিত উপজেলা তাহিরপুরে যাদুকাটা নদী তীরবর্তী বৃহৎ এলাকার কোমলমতি শিশুদের অষ্টম শ্রেণী পর্যন্ত পাঠদানের একমাত্র শিক্ষাস্থল সোহালা সরকারি প্রাথমিক বিদ্যালয়।
বর্তমানে বিদ্যালয়টিতে অধ্যয়নরত রয়েছে প্রায় ৮’শতেরও অধিক ছাত্রছাত্রী।
২০১৫ সাল থেকে স্কুলটিতে অষ্টম শ্রেণী চালু করা হয়। কিন্তু সেই অনুযায়ী পর্যাপ্ত একাডেমিক ভবন না থাকায় শিক্ষার্থীদের নিয়মিত পাঠদান কার্যক্রমে সৃষ্টি হয়েছে নানান সমস্যার। বিঘিœত হচ্ছে নিয়মিত পাঠদান কার্যক্রম।
২০১৮ সালে স্কুলটিতে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন গোলাম সরোয়ার লিটন। যোগদানের শুরু থেকেই স্কুলের বিবিধ সমস্যার যেমন, বিশুদ্ধ পানি, একাডেমিক ভবন, শিশুদের পড়ালেখার পাশাপাশি বিনোদনের ব্যবস্থা, শিক্ষক সংকটসহ এসকল বিষয়াদি সমাধানে স্থানীয় চেয়ারম্যান, শিক্ষানুরাগী ও সচেতন এলাকাবাসীর সহযোগিতায় এ সকল সমস্যা অনেকাংশে আলোর মুখ দেখতে শুরু করে।
স্কুলের পাঠদান, সমাবেশ, নানান সমস্যা ও সম্ভাবনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রধান শিক্ষক গোলাম সরোয়ার লিটন ছিলেন বেশ সোচ্চার। কিছুদিন আগে এরই ফলস্বরূপ অবকাঠামোগত সমস্যার একটা পোষ্টে দৃষ্টিগোচর হয় এ অঞ্চলে সংরক্ষিত আসনের এমপি এড. শামিমা শাহরিয়ারের এবং একাডেমিক ভবনের সমস্যা সমাধান কল্পে তিনি একটি চারতলা ভবন ও একটি স্ট্রিট লাইটের অনুমোদন করা হয়েছে বলে জানান।