অপরাধী সংশোধন ও পুনর্বাসন সংস্থা’র বার্ষিক সাধারণ সভা ॥ অপরাধীকে সংশোধনের মাধ্যমে সমাজের মূল স্রোতে নিয়ে আসতে হবে

13

অপরাধ একটি সামাজিক ব্যাধি। ইচ্ছা অথবা অনিচ্ছায় মানুষ নানা ধরনের অপরাধে জড়িয়ে পড়ে। তাই অপরাধীকে ঘৃণা না করে সংশোধনের মাধ্যমে তাদেরকে সমাজের মূল স্রোতে নিয়ে আসতে হবে, তাহলে একজন অপরাধীও সমাজের জন্যে সম্পদে পরিণত হবে।
অপরাধী সংশোধন ও পুনর্বাসন সংস্থা, সিলেট-এর বার্ষিক সাধারণ সভায় বক্তারা এ কথা বলেন। ২ সেপ্টেম্বর সোমবার দুপুরে সিলেটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল কালাম। সংস্থার সাধারণ সম্পাদক ও প্রবেশন অফিসার মো. তমির হোসেন চৌধুরীর পরিচালনায় সভায় সাধারণ সম্পাদকের প্রতিবেদন, বিগত বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী, ২০১৯-২০২০ অর্থ বছরের সম্ভাব্য বাজেট, আয়-ব্যয়ের হিসাব ও নিরীক্ষা রিপোর্ট পাঠ এবং অনুমোদন করা হয়।
সভায় সংস্থার কার্যক্রম তুলে ধরে জানানো হয়, অপরাধী সংশোধন ও পুনর্বাসন সংস্থা, সিলেট-এর উদ্যোগে সাজাপ্রাপ্ত দুস্থ ও অসহায় কারাবন্দীদের আবেদনের প্রেক্ষিতে তাদেরকে সমাজসেবা অধিদপ্তরের বিভিন্ন নিবাসে পুনর্বাসনের উদ্যোগ নেয়া হয়। এছাড়া চলতি বছর সিলেটের বিভিন্ন আদালত থেকে তিনজন শিশু প্রবেশনার মামলাসহ ৪৫জনকে প্রবেশনে মুক্ত করাসহ কারাবন্দীদের মধ্যে শাড়ি, লুঙ্গি বিতরণ, সিলেট জেলের বন্দীদের জন্যে ২টি টেলিভিশন, সেলাই মেশিন প্রদান করা হয়েছে।
সভায় আলোচনায় অংশ নেন সিলেট কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার ফেরদৌস মিয়া, মো. জহির উদ্দিন আমীন, নাজনীন হোসেন, ডা. মোস্তফা শাহজামান চৌধুরী বাহার, এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, সাজ্জাদুর রহমান সুজ্জাদ, মো. আজহার উদ্দিন জাহাঙ্গীর, আবদুর রহমান জামিল, আলহাজ¦ মো. আবুল কালাম, সেলিম আউয়াল, মো. মোস্তফা কামাল, আলহাজ¦ সালমা বাছিত, আবদুল বাতিন ফয়সল, মো. সিরাজুল ইসলাম, হেলেন আহমদ, মো. নাজিম উদ্দিন, মো. শাহজাহান, সালেহ আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি