দুদকের মামলায় জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুব্রত চক্রবর্তীকে ১০ হাজার টাকা জরিমানা

12

স্টাফ রিপোর্টার :
প্রয়োজনীয় তথ্য দিয়ে সহযোগিতা না করার অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর দায়ের করা একটি মামলায় জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েলকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদন্ড দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার সিলেটের বিশেষ জজ আদালতের বিচারক আশফাকুর রহমান এই রায় প্রদান করেন।
দুদক সূত্রে জানা যায়, সুব্রত চক্রবর্তী জুয়েলের বিরুদ্ধে দুর্নীতির অনুসন্ধান শুরু করেছিল দুদক। এজন্য তাকে নিজের সম্পদের প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করতে নোটিশ করা হয়। একাধিকবার নোটিশের পরও তিনি প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করেননি। এর ফলে নগরীর কোতোয়ালী থানায় মামলা করে দুদক (মামলা নং-১-/১/৯/২০১৬)। ওই মামলায় গতকাল মঙ্গলবার তার বিরুদ্ধে আদালত উল্লেখিত রায় ঘোষণা করেন।
রায় ঘোষণার সময় সুব্রত চক্রবর্তী জুয়েল উপস্থিত ছিলেন। তখন এ বিষয়ে তিনি বলেন, আমার বিরুদ্ধে দুর্নীতির যে অভিযোগ এনেছিলো দুদক তা আগেই নিষ্পত্তি হয়ে গেছে। তারা আমার কাছে কিছু তথ্য চেয়েছিলো। কিন্তু আমি ভারতে চিকিৎসাধীন থাকায় এই তথ্যগুলো দিতে পারিনি। এই মামলায় গতকাল মঙ্গলবার আদালত আমার বিরুদ্ধে রায় দিয়েছেন। আমি এই রায়ের বিরুদ্ধে আপিল করবো।