বঙ্গবীর জেনারেল ওসমানীর ১০১তম জন্মবার্ষিকী আজ

6

বাঙালি জাতির জাতীয় জীবনের শ্রেষ্ঠতম অর্জন আমাদের মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা। মহান মুক্তিযুদ্ধের CINC বিশ্বখ্যাত সমরবিদ, সাবেক এম এন এ, এম পি ও বঙ্গবন্ধু সরকারে মন্ত্রী পরিষদের মন্ত্রী, জাতীয় নেতা, সংসদীয় গণতন্ত্রের রক্ষাকবচ, দেশপ্রেমিক বঙ্গবীর জেনারেল মহম্মদ আতাউল গণী ওসমানীর ১০১তম জন্মবার্ষিকী আজ। দিবসটি যথাযোগ্য মর্যাদার সাথে পালনের লক্ষ্যে বঙ্গবীর ওসমানী স্মৃতি সংসদ সিলেটের পক্ষে নিম্নোক্ত কর্মসূচী নেওয়া হয়েছে।
সকাল ৯.৩০ মিনিটে বঙ্গবীরের মাজারে পুষ্পস্তবক অর্পণ, সিলেটের প্রবেশদ্বারে বঙ্গবীর ওসমানী স্মরণীতে বঙ্গবীর ওসমানীর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ১১ টায়। সকাল ১০.৩০টা হতে ১.০০ টা পর্যন্ত, হযরত শাহজালাল (রহ.) মাজার প্রাঙ্গণে খতমে কোরআন। বাদ জোহর হযরত শাহজালাল ( রহ.) মাজার মসজিদে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় মিলাদ শরীফ ও দোয়া মাহফিল শেষে জাতীয় নেতার কবর জিয়ারত ফাতেহা পাঠ।
কর্মসূচিতে যথাসময়ে সদয় উপস্থিত থাকার জন্য বঙ্গবীর ওসমানীর অনুসারী, অনুগামী শুভাকাক্সক্ষী সুধীজন, মুক্তিযুদ্ধ ও বাঙালি জাতীয়তাবাদে বিশ্বাসী রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সম্মানিত নেতাকর্মীদের সবিনয় অনুরোধ জানিয়েছেন স্মৃতি সংসদের সভাপতি সৈয়ীদ আহমদ বহলুল। বিজ্ঞপ্তি