শিশু-কিশোরদের বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হবে – শফিক চৌধুরী

4
বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, সিলেট জেলা ও মহানগর আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী।

জাতীয় শিশু কিশোর সংগঠন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, সিলেট জেলা ও মহানগরের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩১ আগষ্ট) সন্ধ্যায় সিলেট নগরীর সংগঠনের জিন্দাবাজারস্থ অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন বিশাল হৃদয়ের এক মহান মানুষ। সাম্প্রদায়িক ভেদ-বিভেদকে তিনি সব সময় ঘৃণা করতেন। অন্যায়-অবিচার, জেল-জুলুম-নির্যাতনের কাছে তিনি কোনোদিন মাথা নত করেননি। তিনি ছিলেন বাংলাদেশের স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা ও মুক্তির দূত। তিনি শিশু-কিশোরদের বঙ্গবন্ধুর আদর্শে জীবন গড়ার ও বঙ্গবন্ধুর মতো মানবীয় গুণাবলী সম্পন্ন হয়ে দেশের উন্নয়নে আত্মনিয়োগ করার আহ্বান জানান।
সংগঠনের মহানগর শাখার সভাপতি আলী আশফাকের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক শাহজাহান আজিজ এবং জেলার সাধারণ সম্পাদক পিংকু ধরের যৌথ সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক শাহ মশাহিদ আলী, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার বদরুল ইসলাম শোয়েব, সিলেট জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আফসার আজিজ, মহানগর যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান আসাদ, সংগঠনের জেলা শাখার সভাপতি ফয়সল আহমদ, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মিল্লাত চৌধুরী। সভায় বক্তব্য রাখেন কবিরুল ইসলাম কবির, মঞ্জুরুল ইসলাম মজনু, তুহিন আহমদ, রশিদুল ইসলাম রাশেদ, ফারুক আহমদ, শিমুল চৌধুরী, রুহুল তালুকদার, আহমদ হোসেন খান, সাজ্জাদুর হক, আশরাফুল হাসান কামরান, এস জামান জুনেদ, তাজুল লস্কর জুনেদ, বিপ্লব কান্তি দাস, রুহেল তালুকদার, সুমন আহমদ খান, শিব্বির আহমদ জাবের, ফয়ছল আহমদ, রহিম উদ্দিন রাজু, জাহিদুল ইসলাম, হিমেল কান্তি দেব, নুরুল আলম পাপ্পু, আবীর কর্মকার, ইমদাদুল ইসলাম পাপ্পু, সাকিব আহমদ, আব্দুল কাদির ইমন, আহমেদ মারুফ প্রমুখ। বিজ্ঞপ্তি