কুলাউড়ার শরীফপুর সীমান্ত এলাকায় মাদক প্রতিরোধে ৪৬ বিজিবির মতবিনিময় সভা

15

পিন্টু দেবনাথ কমলগঞ্জ থেকে :
মানদককে না বলুন, সুস্থ্য সুন্দর দেশ গড়–ন। জঙ্গি আস্তানা সম্পর্কে তথ্য দিন। সীমান্ত এলাকার অপরাধ দমনে সচেতন হোন। এই শ্লোগান নিয়ে সীমান্ত এলাকায় মাদক পাচার, সেবন, বিক্রি, চোরাচালন প্রতিরোধে শ্রীমঙ্গলস্থ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৪৬ নং ব্যাটালিয়নের উদ্যোগে মৌলভীবাজারের কুলাউার শরীফপুর ইউনিয়নের দত্তগ্রাম বিজিবি সীমান্ত ফাঁড়ির সহযোগিতায় জনপ্রতিনিধি ও এলাকাবাসীর অংশ গ্রহণে এক জনসচেতনতা মূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার (২৯ আগষ্ট) সকাল ১১টায় বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্ণেল মো. জোবায়ের হাসনাৎ-এর সভাপতিত্বে দত্তগ্রাম সরকারি প্রাথমকি বিদ্যালয় প্রাঙ্গণে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় বিজিবি ভারপ্রাপ্ত কোয়ার্টার মাষ্টার সহকারী পরিচারক মোহাম্মদ শাহাজাহানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গলস্থ বিজিবি ৪৬ নং ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্ণেল মোহাম্মদ আরিফুল হক, কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদাউস হাসান, শরীফপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. জুনাব আলী, কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যানের প্রতিনিধি ফোয়াদ আলম।
সভায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, অভিভবাক (মা-বাবা)দের উপস্থিতিতে স্থানীয় জনসাধারণের সাথে চোরাচালান প্রতিরোধ, মানব পাচার প্রতিরোধ এবং মাদক প্রতিরোধ বিষয় সমূহের ব্যাপারে সবার সহযোগিতা কামনা করা হয়। বিজিবি কর্মকর্তা ছাড়াও উপস্থিত বক্তারা বলেন, দেশ উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছে। আর এর মাঝে এখন একটি বড় বাঁধা হচ্ছে চোরাচালান, মানব পাচার, মাদক পাচার, সেবক ও বিক্রি এবং সীমান্ত অপরাধ। এসব অপরাধ দমনে স্থানীয় সবাইকে সচেতন হয়ে প্রতিরোধ করতে হবে।
সরাসরি প্রতিরোধে সমস্যা সমস্যা মনে হলে এলাকাবাসী যেন গোপনে স্থানীয় বিজিবি কমান্ডারের কাছে তথ্য দিয়ে সহায়তা করেন।