বিজিবি কর্তৃক ব্যবসায়ী নির্যাতন ও ঘুষ চাওয়ার প্রতিবাদে পূর্ব কাজির বাজার ব্যবসায়ী সমিতির প্রতিবাদ সভা

20

সিলেট নগরীর কাজিরবাজার সুপারির আড়ৎ থেকে বৈধভাবে কাগজপত্রসহ সুপারি ক্রয় করে রংপুরে যাওয়ার পথে ব্রাহ্মণবাড়িয়া টিসি ক্যাম্প বিজিবি কর্তৃক সুপারির ট্রাক আটক করে ১০ লক্ষ টাকা ঘোষ দাবি ও ব্যবসায়ী শাহাব উদ্দীনকে শারীরিকভাবে নির্যাতনের প্রতিবাদে সভা করেছে পূর্ব কাজির বাজার ব্যবসায়ী সমিতি। গত বুধবার বিকেলে সংগঠনের কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়।
পূর্ব কাজির বাজার ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি হাজী হারুনুর রশিদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাজী আজিজুর রহমানের পরিচালনায় প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সাংগঠনিক সম্পাদক ও সিলেট বিভাগ গণদাবী পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এইচ এ তাফাদার রুহেল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগ গণদাবী পরিষদ সিলেট মহানগরের সভাপতি এম এ হান্নান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পূর্ব কাজির বাজার ব্যবসায়ী সমিতির সদস্য হারেছ শিকদার, হাজী সিদ্দিক জমাদার, শুশান্ত চক্রবর্তী কমল বাবু, মো. সেলিম মিয়া, মো. ওয়াহেদ আলী, মো. মাসুক উদ্দিন, মো. কয়েস মিয়া, মো. শাহাব উদ্দীন, মো. নূর আলম প্রমুখ।
সভায় বক্তারা বলেন, গত ৯ আগষ্ট কাজিরবাজার সুপারির আড়ৎ থেকে বৈধভাবে কাগজপত্রসহ সুপারি ক্রয় করে রংপুরে যাওয়ার পথে ব্রাহ্মণবাড়িয়ার টিসি ক্যাম্পের বিজিবির একটি দল কোন কাগজপত্র দেখতে অস্বীকার করে সুপারির ট্রাক আটক করে ১০ লক্ষ টাকা ঘোষ দাবি করেন এবং ব্যবসায়ী মো. শাহাব উদ্দিনকে শারিরিকভাবে নির্যাতন করেন। বিজিবি সদস্যরা সুপারি ক্রয়ের কাগজপত্রও দেখতে চাননি। আমরা ব্যবসায়ীরা প্রায় সময়ই এভাবে নির্যাতন ও লাঞ্ছনার শিকার হয়ে থাকি। এভাবে বৈধ সুপারির ট্রাক আটক করে টাকা দাবি করা এবং ব্যবসায়ীকে শারীরিকভাবে নির্যাতনের আমরা তীব্র নিন্দা জানাই। অবিলম্বে ব্যবসায়ী শাহাব উদ্দিনের বৈধ সুপারির চালান ছেড়ে দেয়ার জন্য এবং এ ঘটনার সাথে জড়িতদের শাস্তির আওতায় নিয়ে আসতে আমরা সংশ্লিষ্টদের কাছে দাবি জানাচ্ছি। অন্যথায় সিলেটের ব্যবসায়ী সমাজ ও সচেতন নাগরিকদের নিয়ে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে। বিজ্ঞপ্তি