গোলাপগঞ্জ-বিয়ানীবাজারে পাগলা কুকুরের কামড়ে আহত ২০, আতঙ্কে গ্রামবাসী

20

সেলিম হাসান কাওছার গোলাপগঞ্জ থেকে :
গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে বেওয়ারিশ পাগলা কুকুরের কামড়ে অন্তত ২০জন আহত হয়েছেন। এ ঘটনায় গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলার গ্রামবাসীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। ঘটনার পর থেকে এসব উপজেলার বিভিন্ন গ্রামের লোকজন দেশীয় অস্ত্র লাঠি সোটা নিয়ে অবস্থান নিয়েছেন। গতকাল বুধবার সকাল থেকেই এ দুই উপজেলায় পাগলা কুকুরের আতঙ্ক ছড়িয়ে পড়ে। কুকুরের আক্রমন থেকে বাঁচতে গতকাল দুপুর ও সন্ধার পর ২টি কুকুর হত্যা করেছেন বাদেপাশা ও বুধবারীবাজার ইউনিয়নের লোকজন। তথ্য নিশ্চিত করেন-প্রতিবেশি গ্রাম গোলাপগঞ্জ উপজেলার বাদেপাশা খাগাইল গ্রামের পাকি মিয়া (৫৫)। বুধবারীবাজার ইউপির দক্ষিণ লামা চন্দরপুর গ্রামের আলিম উদ্দিন বলেন- গতকাল সকালে আমার নিজ বাড়ীতে গিয়ে ছায়মা বেগম নামে আমার এক আড়াই বছরের কন্যা শিশুর উপর পাগল কুকুর আক্রমন চালায়। পরে আমি ডাক্তারের মাধ্যমে তার চিকিৎসা করাই। আমাদের গ্রামে কুকুরের কামড়ে ৩/৪জন আহত হয়েছেন। বিয়ানীবাজার তিলপাড়া গ্রামের ময়না মিয়া বলেন-হঠাৎ গতকাল বুধবার সকাল থেকেই বেওয়ারিশ কুকুরগুলো সাধারণ মানুষের উপর আক্রমন শুরু করে। এ পর্যন্ত আমাদের বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন গ্রামে ৭/৮জন আহত হওয়ার খবর পেয়েছি। বেওয়ারিশ পাগলা কুকুরের আক্রমন শুরু হওয়ার পর থেকে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। পাশাপাশি অভিভাবকরাও আতঙ্কে রয়েছেন। কুকুরের আক্রমনে আহতরা বিভিন্ন হাসপালে ভর্তি ও স্থানীয় ডাক্তারদের মাধ্যমে চিকিৎসা নিচ্ছেন বলে জানা যায়।
আহতরা হলেন-গোলাপগঞ্জ বুধবারীবাজার ইউপির লামা চন্দরপুর গ্রামের সুমন আহমদের ছেলে মনসুর আহমদ (৪),একই গ্রামের আলিম উদ্দিনের ছেলে ছায়মা (৩),লামা চন্দরপুর গ্রামের ইসলাম উদ্দিনের ছেলে আবু সাঈদ (১৫),আপ্তাব আলীর ছেলে ও ইসলাম উদ্দিনের শালা সাজু আহমদ (১৪),বাদেপাশা ইউপির খাগাইল গ্রামের মৃত ফয়াজ আলীর মেয়ে মাদ্রাসা শিক্ষার্থী মুন্নি বেগম (১৪),খাগাইল গ্রামের মৃত ফরমান আলীর ছেলে সাঈদ উদ্দিন (৮৫),একই গ্রামের আব্দুল কুদ্দুছের ছেলে ফাহিম আহমদ (১৮),মৃত আব্দুর রহিমের স্ত্রী তফজান বিবি (৭০),মলিক উদ্দিনের মেয়ে ফাইজা বেগম (৭) ও বিয়ানীবাজার তিলপাড়া হালিমপুর গ্রামের আব্দুল আহাদের ছেলে শায়েল আহমদ (৮)। আহতদের তথ্য নিশ্চিত করেন-বাদেপাশা ইউপির ২নং ওয়ার্ড সদস্য এনামুল কবীর।
এ বিষয়ে বাদেপাশা ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমদ ও বুধবারীবাজার ইউপি চেয়ারম্যান মস্তাব উদ্দিনের সাথে আলাপ করা হলে তারা কুকুরের কামড়ের বিষয়ে কিছু জানেন না বলে প্রতিবেদককে জানান।