হিজড়া, বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির অধীনে প্রশিক্ষণের উদ্বোধন

12
জেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে হিজড়া জনগোষ্ঠী, বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির অধীনে প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির অধীনে ৫০ জন হিজড়াকে ৫০ দিনের ড্রেস মেকিং এন্ড ট্রেইলারিং ও মটর ড্রাইভিং প্রশিক্ষণ এবং বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির অধীনে ৫০ জনের ৭ দিনের ড্রেস মেকিং এন্ড ট্রেইলারিং প্রশিক্ষণ কম্পিউটার অফিস এ্যাপ্লিকেশনস প্রশিক্ষণ রিফ্রেসার্স ট্রেনিং গতকাল বুধবার সকালে বাগবাড়ীস্থ আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন- সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।
সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক নিবাস রঞ্জন দাশের সভাপতিত্বে ও সমাজসেবা অধিদপ্তরের আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রের প্রভাষক সানজিদা সুলতানার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক মোহাম্মদ আব্দুর রফিক, বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট আফতাব চৌধুরী ।
শুরুতে স্বাগত বক্তব্য রাখেন-জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক নিবাস রঞ্জন দাশ।
বক্তব্য রাখেন- প্রশিক্ষকদের পক্ষ থেকে নারী উদ্যোগ কল্যাণ সমিতির সভাপতি শাহিদা শিকদার, হিজড়া জনগোষ্ঠীর পক্ষ থেকে সিলেট হিজড়া কল্যাণ সংস্থার সভাপতি সালাউদ্দিন, অনগ্রসর জনগোষ্ঠীর পক্ষ থেকে দলিত সমিতির সভাপতি স্বপন কুমার ঋষি দাস।
শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন-সিলেট ইনক্লুসিভ স্কুল এন্ড কলেজের ধর্মীয় শিক্ষক শিহাব উদ্দিন, পবিত্র গীতা পাঠ করেন- সিলেট ইনক্লুসিভ স্কুল এন্ড কলেজের শিক্ষক সঞ্জিব চৌধুরী। বিজ্ঞপ্তি