ছাতকে প্রতিপক্ষের ছুরিকাঘাতে শিশু নিহত

15

ছাতক থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের ছাতকে মাছ ধরাকে কেন্দ্র করে প্রতিপক্ষের ছুরিকাঘাতে এক শিশু নিহত হয়েছেন। খালেদ আহমদ (১০) নামের ওই শিশু তৃতীয় শ্রেণির ছাত্র।
শনিবার দুপুরে নিহতের বাড়ি সংলগ্ন হাওরে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে।
খালেদ আহমদ উপজেলার ভাতগাঁও ইউনিয়নের পাগনারপাড় গ্রামের নূরুল ইসলামের পুত্র ও ছাতারপই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র।
স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার দুপুরে বাড়ি সংলগ্ন হাওরে মাছ ধরতে যায় খালেদ আহমদ। এক পর্যায়ে প্রতিপক্ষের জমিতে গিয়ে মাছ ধরার চেষ্টা করলে জমির মালিক জাউয়া ইউনিয়নের রহিমপুর গনীপুর গ্রামের চন্দন মিয়ার পুত্র আবুল হাসনাত এতে বাঁধা দেয়।
এ নিয়ে দু’জনের মধ্যে বাকবিতন্ডার এক পর্যায়ে আবুল হাসনাত তার সাথে থাকা ছুরি দিয়ে খালেদ আহমদকে উপর্যুপরি ছুরিকাঘাত করে গুরুতর আহত করে।
পরে লাঠি দিয়ে এলোপাতাড়ি আঘাত করে খালেদ আহমদরে মৃত্যু নিশ্চিত করে জমিতে থাকা কচুরিপানার নিচে লাশ লুকিয়ে রেখে পালিয়ে যায় আবুল হাসনাত।
খবর পেয়ে তার পরিবারের লোকজন ঘটনাস্থল থেকে খালেদ আহমদের লাশ উদ্ধার করে কৈতক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।
এ দিকে খুনী আবুল হাসনাতকে তার নিজ বাড়ি থেকে ধরে এনে আটক করে রাখে স্থানয়ীরা।
খবর পেয়ে জাউয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক নির্মল চন্দ্র দেব রহিমপুর-গনীপুর গ্রাম থেকে খুনী আবুল হাসনাতকে গ্রেফতার করেন।
পরে হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ মর্গে প্রেরন করে পুলিশ।
এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল ও ছাতক থানার ওসি মোস্তফা কামাল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।