বড়লেখায় কলেজছাত্রীর আত্মহত্যা

23

বড়লেখা থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের বড়লেখায় নাজমা বেগম (১৯) নামে এক কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। ২৩ আগষ্ট সকালে উপজেলার মুছেগুল এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত নাজমা মুছেগুল গ্রামের আব্দুল আলীর মেয়ে। তিনি নারী শিক্ষা একাডেমি ডিগ্রি কলেজ থেকে এ বছর এইসএসসি পরীক্ষায় পাস করেছেন।
থানা-পুলিশ, স্থানীয় ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (২২ আগষ্ট) রাতে নাজমা বেগম রাতে খাবার খেয়ে ঘুমিয়ে যান। ভোরে তিনি ফজরের নামাজ পড়ার জন্য ঘুম থেকে ওঠেন। নামাজ শেষে পরিবারের সবার অগোচরে ঘরের পাশের একটি কাঁঠাল গাছের সঙ্গে গলায় কাপড় পেঁচিয়ে আত্মহত্যা করেন। শুক্রবার সকালে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঝুলন্ত অবস্থায় নাজমার লাশ উদ্ধার করে। পরে সুরতহাল প্রতিবেদন তৈরী করে লাশ মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। স্থানীয় সূত্র জানায়, রাসেল নামে এক ছেলের সাথে দীর্ঘদিন ধরে নাজমার প্রেমের সম্পর্ক রয়েছে। সম্প্রতি নাজমা বিয়ের জন্য চাপ দিলে প্রেমিক ও তার পরিবার বিয়েতে সম্মত হয়নি। এ অভিমান থেকেই কলেজছাত্রী আত্মহত্যা করেছেন।
বড়লেখা থানার উপ-পরিদর্শক (্এসআই) রকিব মোহাম্মদ বিষয়টি নিশ্চিত করে শুক্রবার বিকেলে বলেন, ‘প্রাথমিকভাবে আত্মহত্যার কারণ জানা যায়নি। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।