ছাতকের চরমহল্লায় নারীনেত্রীদের সভা

9

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের ছাতক উপজেলার চরমহল্লা ইউনিয়নের বিকশিত নারী নেটওয়ার্ক এর নারীদেরে উদ্যোগে শিশুর প্রতি সহিংসতা বন্ধের দাবিতে নারীনেত্রীদের সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার চরমহল্লা ইউনিয়ন পরিষদ সম্মেলন কক্ষে নারীনেত্রীদের ফলো-আপ সভা উদ্বোধন করেন ইউপি সদস্য আলী আহমদ।
হাফছা বেগমের সভাপতিত্বে ও দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ দক্ষিণ খুরমা ইউনিয়ন সম্বয়কারী হারান ধরের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, নারীনেত্রী আনোয়ারা বেগম, স্বপ্নারানী ধর, শুশীলা রানী, ফারজানা বেগম, রাবিয়া, গুলজার বেগম, সেলিনা বেগম, সাবিরুন নেছা প্রমুখ।
শিশু হত্যা ও ধর্ষণ একটি নিত্য নৈমিত্তিক বিষয়ে পরিণত হয়েছে। লক্ষণীয় যে, শিক্ষা প্রতিষ্ঠানে শিশুর শারীরিক ও মানসিক শাস্তি রহিতকরণে উচ্চ আদালতের নির্দেশনা ও সরকারের এ সংক্রান্ত পরিপত্র জারি সত্বেও এসকল প্রতিষ্ঠানেও শিশুকে শারীরিক ও মানসিক শাস্তি প্রদান অব্যাহত রযেছে। এ বছর জানুয়ারী থেকে ২০ জলুাই তারিখ পর্যন্ত ৮২৬ জন শিশু নানা ধরনের সহিংসতা শিকার হয়েছে। শিশুর প্রতি সহিংসতার এই ক্রম বর্ধমান হার অত্যন্ত উদ্বেগজনক। আমরা শিশুর প্রতি সহিংসতা বন্ধে সরকারের সু-দৃষ্টি কামনা করছি।