স্মরণ সভায় বক্তারা ॥ হারিছ আলী ছিলেন রেনেসাঁকামী সম্পূর্ণ মানুষ

14
ডা. মোহাম্মদ হারিছ আলী স্মরণে শোক সভায় বক্তব্য রাখছেন প্রবীণ সাংবাদিক আজিজ আহমদ সেলিম।

ডা. মোহাম্মদ হারিছ আলী ছিলেন রেনেসাঁকামী সম্পূর্ণ মানুষ। অর্ধমানুষের ভিড়ে সম্পূর্ণ মানুষেরা আকছারই জন্ম নেন। তিনি ছিলেন এমনই বিরল। বহুমাত্রিক স্বপ্ন বুকে নিয়ে তিনি মুক্তিযুদ্ধ করে, চিকিৎসা সেবা করে, সমাজ বিনির্মাণে আত্মনিয়োগ করে চির স্মরণীয় হয়ে আছেন। তাঁকে স্বাধীনতা পদক প্রদান করে মজলুম গণমানুষের ও তৃণমূল নেতাদের প্রতিনিধিকে রাষ্ট্র সম্মানিত করেছে। তাই হারিছ আলীর মত ত্যাগী মানুষের জীবনচর্চায় নবপ্রজন্মকে উৎসাহিত করতে হবে। বিশেষ বিশেষ দিনে তাঁদের স্মরণ শ্রদ্ধা করতে হবে। হারিছ আলীর প্রয়াণদিবসে তাঁকে স্মরণ করে আমরা নিজেরা সমৃদ্ধ হয়েছি।
ডা. হারিছ আলী ফাউন্ডেশন আয়োজিত তাঁর ষষ্ঠ প্রয়াণদিবস উপলক্ষে নগরের একটি হোটেলে মঙ্গলবার (২০ আগষ্ট) সন্ধ্যায় ৭টায় অনুষ্ঠিত স্মরণসভায় আলোচকবৃন্দ কথাগুলো বলেন।
সাংবাদিক আজিজ আহমদ সেলিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিশেবে বক্তব্য প্রদান করেন ডক্টর আবুল ফতেহ ফাত্তাহ। হারিছ আলীর স্মৃতিতর্পণ ও তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন কবি নৃপেন্দ্রলাল দাশ, কবি এ কে শেরাম, কবি এনায়েত হাসান মানিক, কবি মোহাম্মদ হোসাইন, কবি মাশুক ইবনে আনিস, কবি শামসুল আলম সেলিম, কবি সুমন বণিক, কবি মালেকুল হক ও সাংবাদিক সাঈদ নোমান। অনুষ্ঠান সঞ্চালন করেন আবিদ ফায়সাল।
এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন- কবি ফজলুররহমান বাবুল, ছড়াশিল্পী রানাকুমার সিংহ, কবি ওয়াহিদ রোকন, কণ্ঠশিল্পী খোকন ফকির, ইকবাল সাঁই, শামিম আনোয়ার, আশরাফুল ইসলাম অনি, আশরাফ আবদুল্লাহ, আসিফ ফায়রুজ, মোসাদ্দিক সাদি প্রমুখ। বিজ্ঞপ্তি